সবজি বাজারের চিত্র

South 24 Parganas News: বাজারে কত টাকা নিয়ে যাবেন, আলু-পেঁয়াজ সবই তো আগুন ঝরাচ্ছে

দক্ষিণ ২৪ পরগনা : সরকারের তরফ থেকে তরফ থেকে সাফ জানিয়ে দিয়েছিলেন, যে বাজারের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করতে হবে। কিন্তু তাঁর এই নির্দেশকে থোড়াই কেয়ার করে দক্ষিণ ২৪ পরগনা বিভিন্ন বাজারে সবজিথেকে শুরু করে আলু, পেঁয়াজের দাম এখনও আকাশছোঁয়া। ব্যবসায়ীরা যে যাঁর মতো দর হাঁকাচ্ছেন।

ফলে রোজ বাজার করতে গিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ, মধ্যবিত্ত মানুষের। দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন থেকে কয়েকটি জায়গায় নজরদারি শুরু হলেও অফিসাররা যখন বাজারে যাচ্ছেন, তখন তাঁদের কাছ থেকে সঠিক দাম লুকোচ্ছেন ব্যবসায়ীরা। দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, দাম নিয়ন্ত্রণের জন্য কমিটি করে নজরদারি চলছে। দক্ষিণ ২৪ পরগনা বিভিন্ন বাজারগুলিতে। দিনকয়েক ধরেই সবজিরদর আগুন। অনেকের সাধ্যের বাইরে চলে গিয়েছে রান্নাঘরের অতি প্রয়োজনীয় বিভিন্ন সবজি।

আরও পড়ুন – Snehasis Ganguly Marriage: ফের বিয়ে করছেন ৫৯ -র স্নেহাশিস, পাত্রী ৪৭, দীর্ঘদিনের প্রেম এবার পরিণতি পাবে দাম্পত্যে

বারুইপুর মহকুমা হাসপাতাল সংলগ্ন বাজারে ও রাস্তার পাশে বিক্রেতারা সবজির চড়া দর হাঁকাচ্ছেন। বেগুন ১০০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকা কুমড়ো ৫০ টাকা, লঙ্কা ১২০ থেকে ১৫০ টাকা। তবে বারুইপুর শহর ছাড়া। আশেপাশের বাজার গুলিতে আগের তুলনায় একটু নিয়ন্ত্রণে এসেছে তবে দাম সেভাবে কমেনি, কবে কমবে, দাম সে নিয়ে কিন্তু মধ্যবিত্তরা পকেটে পড়ছে টান। অন্যদিকে আবারও আলু কোনও দোকানে বিক্রি হচ্ছে ৩৪ টাকায়, কেউ ৩৬-৩৮ টাকা দরে বিক্রি করছেন। মুদি দোকানদাররাও আলু- পেঁয়াজের দর এমনই হাঁকাচ্ছেন। পেঁয়াজ কেউ ৫০ টাকা, কেউ আবার ৫৬ টাকা কিলোয় বিক্রি করছেন।

বারুইপুর থানার সামনে কাছারি বাজারেও এমন চড়া দাম নেওয়া হচ্ছে বলে অভিযোগ। ওই এলাকার স্থানীয় এক বাসিন্দা বলেন, আলু কেউ ৩৬ টাকা কেউ ৩৮ টাকা দরে বিক্রি করছেন। একেবারে খারাপ আলু ৩০ টাকায় দেওয়া হচ্ছে। পেঁয়াজের দাম ৪৮ টাকার উপরে ওঠেছে, সব্জির দামও চড়া। আলু, পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী। সব্জির দাম আমাদের নাগালের বাইরে। যে যাঁর মতো দাম নিচ্ছেন।

Suman Saha