টেবিল টেনিস

Table Tennis: সফলতা ও নিশ্চিত ভবিষ্যৎ! টেবল টেনিসের উপর ভরসা নতুন প্রজন্মের

হাওড়া: এই খেলায় রয়েছে উজ্জ্বল ভবিষ্যৎ! তাই নতুন প্রজন্মের ছেলেমেয়েদের কাছে দারুণ আগ্রহে এই খেলা। এবার টানটান উত্তেজনায় হাওড়ায় অনুষ্ঠিত জেলাভিত্তিক টেবিল টেনিস টুর্নামেন্টে। যদিও জেলায় টেবিল টেনিস নিয়ে চর্চা দীর্ঘদিনের। তবে কয়েক বছরে দারুণভাবে বৃদ্ধি পেয়েছে টেবিল টেনিসে অভিভাবকদের আগ্রহ। একজন টেবিল টেনিস প্লেয়ার ন্যাশনালে আন্তর্জাতিক স্তরে সফলতা পেলে তার হাতের সামনেই থাকতে চাকরির সুযোগ। তার জেরে ক্রমেই টেবিল টেনিসের প্রতি আগ্রহ বাড়ছে নতুন প্রজন্মের।হাওড়া দ্যা বাটরা অন্নপূর্ণা বারোয়ারি এন্ড হাওড়া অন্নপূর্ণা ব্যায়াম সমিতির উদ্যোগে বেঙ্গল স্টেট টেবিল টেনিস প্রতিযোগিতা। ২৬ তম আয়োজনে দারুন উৎসাহ রয়েছে প্রতিযোগী এবং সাধারন মানুষের। সারা রাজ্য ব্যাপী ১০০০ টেবিল টেনিস প্লেয়াররা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে | হাওড়া ছাড়াও বিভিন্ন জেলা থেকে প্লেয়াররা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে ।

আরও পড়ুন: মহৌষধের ভান্ডার এই জাদুগাছেই ঢাকবে গ্রাম থেকে শহর, চমকে যাবেন কারণ জানলে

টেবিল টেনিসের আরেক নাম পিং পং । বিশ্বের অন্যতম জনপ্রিয় ও মজার খেলা হিসেবে বিভিন্ন দেশের ক্রীড়াবিদদের কাছে এটি অত্যন্ত পরিচিত | খেলার উপকরণ হিসেবে ব্যাট, ছোট বল, জাল এবং টেবিলের প্রয়োজন | ১৮৮০ সালে ইংল্যান্ডে টেবিল টেনিসের উৎপত্তি ঘটে।টেবিল টেনিস টেবিলের প্রতিটি প্রান্তে একজন খেলোয়াড়ের সাথে বা প্রতিটি প্রান্তে দুজন খেলোয়াড়ের সাথে খেলা হতে পারে যারা উভয় পুরুষ বা উভয় মহিলা বা প্রত্যেকের একজন হতে পারে। টেবিল টেনিস সম্পূর্ণভাবে সংগঠিত হওয়ার পাশাপাশি একটি বিনোদনমূলক খেলা হিসেবেও অত্যন্ত জনপ্রিয় ।

আরও পড়ুন: কাঁঠাল শুনেই নাক সিটকান? ফেলে দেওয়া বীজ দিয়ে বানান এই লোভনীয় পকোড়া, একবার খেলেই বারবার চাইবেন

বর্তমানে হাওড়ার এই জনপ্রিয় টুর্নামেন্টটি পরিচালনা করার একমাত্র উদ্দেশ্য যাতে হাওড়া সহ রাজ্যের বিভিন্ন জেলা থেকে ভবিষ্যতে একাধিক প্রতিভাবান টেবিল টেনিস প্লেয়ার খেলার জগতে উঠে আসে এবং ক্রিকেট, ফুটবলের মত টেবিল টেনিসেও বাংলার ছেলে-মেয়েরা বিশ্বের জগৎ সভায় শ্রেষ্ঠ আসন লাভ করে ।এই খেলায় রয়েছে সরকারি চাকরির সুযোগও । একজন টেবিল টেনিস প্লেয়ার ন্যাশনাল লেভেল পর্যন্ত খেললেই মিলতে পারে সরকারি চাকরি | আর তাই ভবিষ্যতে পেশা হিসাবে এই খেলাকে নিয়ে এগিয়ে যেতে চাইছে প্রচুর ছেলে-মেয়ে । তাই জেলায় সফলতার মুখ দেখেছেন বহু টেবিল টেনিস খেলোয়াড়।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

রাকেশ মাইতি