সরছেন রাজ! কলকাতা চলচ্চিত্র উৎসবে চেয়ারপার্সনের দায়িত্বে এবার কে, শুরু জল্পনা

KIFF Chairperson: সরছেন রাজ! কলকাতা চলচ্চিত্র উৎসবে চেয়ারপার্সনের দায়িত্বে এবার কে, শুরু জল্পনা!

কলকাতা: পদ ছাড়লেন রাজ চক্রবর্তী। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন হিসেবে আর দেখা যাবে না পরিচালক-বিধায়ককে। সূত্রের খবর, গত বছরও তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই আবেদন করেছিলেন, কিন্তু সেবার অনুরোধ গৃহীত হয়নি। কিন্তু এবার ৩০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন রাজ। তবে মুখ্যমন্ত্রী নিজে বা তথ্য সংস্কৃতি দফতর এখনও পর্যন্ত অফিসিয়ালি জানাননি।

আরও পড়ুন: সুঠাম দেহ, সুপুরুষ! ‘তারুণ্যের ছটা’ চেহারায়, সিঙ্গাপুরের এই ব্যক্তির বয়স কত বলুন তো! ৯৯% মানুষই ভুল, জানলে আঁতকে উঠবেন

২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্যন্ত রাজই দায়িত্ব সামলে এসেছেন। এবার তিনি বিরতি চান। কিন্তু এবার প্রশ্ন, রাজের জায়গা কে নেবেন? সূত্রের খবর, গৌতম ঘোষের নাম প্রস্তাবিত হয়েছে। যদিও সেই সিলমোহর পড়েনি।

এই বছর ৪ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত চলচ্চিত্র উৎসব চলবে। চেয়ারপার্সন না থাকলেও আগের মতোই উৎসবের কাজকর্মে সামিল হবেন রাজ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই নতুন চেয়ারপার্সনের নাম ঘোষণা করবেন।