কারা আসতে চলেছেন তৃণমূলে?

TMC-BJP: একুশের মঞ্চেই বিজেপিতে বড় ভাঙন? দুই BJP সাংসদ আজ তৃণমূলে? কারা তাঁরা! তুমুল জল্পনা

কলকাতা: বিজেপির দুই সাংসদ তৃণমূলে যোগ যোগ দিতে চান, সম্প্রতি এমনই বিস্ফোরক দাবি করেছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। যদিও এই সংক্রান্ত সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ই নেবেন বলেও জানিয়ে দেন কুণাল। আপতত ওই দুই সাংসদকে তৃণমূলের তরফে কী নির্দেশ দেওয়া হয়েছে তাও জানান তৃণমূল নেতা। কিন্তু কোন দুই সাংসদ, ২১ জুলাইয়ের দিনও তা নিয়ে জল্পনা অব্যাহত।

পোড় খাওয়া তৃণমূল নেতা কুণাল বলেছিলেন, “যেহেতু ওরা সদ্য জিতে আসা সাংসদ, তাই তাঁদের মেয়াদ এখনও অনেকদিন। বিজেপির হাতে স্পিকার। ফলে তাঁদের সদস্য পদ নিয়ে কী করবে এটা ভেবেই তাড়াহুড়ো করা হচ্ছে না। ওদের বলা হয়েছে আপাতত বিজেপিতেই থাকো। ভিতরে যা যা হবে, মিটিং, মিছিলে যা যা হবে জানাতে থাকো। তারপর দেখছি।”

আরও পড়ুন: মঞ্চে যাওয়ার আগেই মিটিং, কে আসছেন একুশের মঞ্চে? বড় চমক দেবেন মমতা

যদিও কুণালের মন্তব্যকে পাত্তা দেননি বিজেপির রাজ্য সভাপতি। সুকান্ত মজুমদার সাফ বলেছেন, “আগে একুশে জুলাই পার হোক তারপর আমরা দেখব।” এদিকে বিগত কয়েকদিন ধরে লাগাতার ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে দিলীপ ঘোষের মতো নেতাকে। দলে তাঁর কী অবস্থান তা তিনি নিজেই বুঝতে পারছেন না! কেউ তাঁর সঙ্গে কথা বলে না বলেও খানিক হতাশাও প্রকাশ করেছেন তিনি।

এখানেই শেষ নয়, কুণাল আরও দাবি করেন, বিজেপির একাধিক সাংসদ বিধায়ক যোগাযোগে ছিলেন। তবে দু’জন সাংসদ একেবারে ২১ জুলাইয়ের মঞ্চে আসারই আগ্রহ প্রকাশ করেছেন। আর সেই সাংসদদের নিয়েই এখন জল্পনা সর্বস্তরে। আর কিছুক্ষণের অপেক্ষা, তারপরই স্পষ্ট হয়ে যাবে সবটুকু।