অসীমা দাস

Taekwondo: আত্মরক্ষার জন্য প্রশিক্ষণ শুরু, রাজ্য তাইকন্ডো প্রতিযোগিতায় দ্বিতীয় মালদহের ছাত্রী 

মালদহ: আত্মরক্ষার জন্য তাইকন্ডো প্রশিক্ষণ। সহপাঠী বান্ধবীর শেখা দেখে আগ্রহ প্রকাশ। মাত্র ১১ মাস প্রশিক্ষণ নিয়েই রাজ্য স্তরের প্রতিযোগিতায় নজর কাড়ল মালদহের দশম শ্রেণীর ছাত্রী অসীমা দাস। বাবা পেশায় সামান্য একজন প্ল্যাস্টিক ব্যবসায়ী। সেখান থেকেই পড়াশোনার ফাঁকে তাইকন্ডো প্রশিক্ষণ।

পড়াশোনার ফাঁকে নিয়মিত সপ্তাহে চার দিন প্রশিক্ষণ নিয়েই এসেছে সাফল্য। জেলা স্তরের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করার সুবাদে রাজ্য স্তরের প্রতিযোগিতায় সুযোগ। সেখানে নিজের ক্যাটাগরিতে প্রায় ২০০ জনের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে অসীমা। তার এমন সাফল্য খুশি পরিবার সহ তাইকন্ডো প্রশিক্ষক।

আরও পড়ুন – Purba Bardhaman News: না বাতের ব্যাথায় কাতর নন, ৬৬ বছরে ময়দান কাঁপাচ্ছেন কালনার এই মহিলা

আপনি অসীমা দাস বলেন, আত্মরক্ষার জন্য প্রথম প্রশিক্ষণ শুরু করেছিলাম। সহপাঠী বান্ধবীর দেখে শেখার ইচ্ছা। ১১ মাস প্রশিক্ষণ নিয়ে সাফল্য এসেছে। আমার ইচ্ছা জাতীয় ও আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় খেলা। ভাল ফল করে দেশের নাম উজ্জ্বল করা।

পুরাতন মালদহের সারদা কলোনির বাসিন্দা পরিমল দাস। তিনি পেশায় প্ল্যাস্টিক ব্যবসায়ী। তার মেয়ে অসীমা দাস বাচামারি জিকে হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। পড়াশোনার পাশাপাশি আত্মরক্ষার জন্য শুরু করেছিল তাইকন্ডো প্রশিক্ষণ। সেখান থেকেই সাফল্য। বাবা পরিমল দাস বলেন, মেয়েরা এমন সাফল্যে আমি খুশি। আগামীতে আরও বড় মানের প্রতিযোগিতায় খেলে সাফল্য পাবে এই আশায় আমি করছি।

চলতি মাসের ২০ ও ২১ জুলাই নৈহাটিতে ৩৪ তম রাজ্যস্তরে তাইকোন্ডো প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। সেখানে অনূর্ধ্ব ৫৫ কেজি ক্যাটাগরিতে অংশগ্রহণ করে অসিমা। দ্বিতীয় স্থান অধিকার করে সিলভার জয়ী হয়। খুশি পরিবার থেকে সকলেই। আগামীতে জাতীয় ও আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের ইচ্ছে রয়েছে অসীমার। তার জন্য প্রশিক্ষণ চালিয়ে যেতে চাই।

Harshit Singha