Maldah bank robbery: পুলিশের সঙ্গে গুলির লড়াই! মালদহের দুঃসাহসিক ডাকাতির ঘটনায় ধরা পড়ল দু’জন

মালদহ: ভরদুপুরে মালদহের গাজোলের সমবায় ব্যাঙ্কে ডাকাতি৷ সাত-আটজন দুষ্কৃতীর আগ্নেয়াস্ত্র, বোমা-গুলি নিয়ে ডাকাতির ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়৷ ডাকাতদের গুলিতে গুরুতর আহত হয়েছেন ওই ব্যাঙ্কের ক্যাশিয়ার৷ বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন৷ সেই ডাকাতদলকে পাকড়াও করতে গেলে ডাকাত দলের সদস্যদের সঙ্গে গুলির লড়াই হল পুলিশের৷ গ্রেফতার ২ জন৷

মালদহে পুলিশ- ডাকাতদল গুলি বিনিময়। পুলিশের হাতে গ্রেফতার দুই ডাকাত। দুইজনের মধ্যে একজনের পায়ে গুলি লেগেছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, গাজোলের সমবায় ব্যাঙ্কে ডাকাতি করার পরে প্রথমে দক্ষিণ দিনাজপুরের বংশীহাঁড়িতে পালানোর চেষ্টা তারা।

এরপর আন্তঃজেলা সীমান্তে বাধা পেয়ে গাজোল হয়ে পুরাতন মালদহের দিকে ফের ফিরে আসছিল ওই ডাকাত দল। সেই সময় পুলিশ ঘিরে ফেলায় পুরাতন মালদহে গাড়ি ফেলে তারা গুলি চালাতে চালাতে গ্রামের রাস্তা দিয়ে পালানোর চেষ্টা করে। পাল্টা গুলি চালায় পুলিশও।

আরও পড়ুন: উত্তরবঙ্গকে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে যুক্ত করার প্রস্তাব! মোদির সঙ্গে সাক্ষাতে কী বলে এলেন সুকান্ত? তুমুল শোরগোল

গাজোলে বাঙ্ক ডাকাতির ঘটনায় ব্যবহার হওয়া চারচাকা গাড়িটি ডাকাত দল পুরাতন মালদার ভাবুক অঞ্চলের মন্দিলপুর এলাকায় ছেড়ে পালিয়ে যায়৷ প্রসঙ্গত, এই গাড়িটিকেই মালদহ থানার পুলিশ আগে থেকে ধাওয়া করছিল। পুলিশ গাড়িটিকে লক্ষ্য করে গুলিও করে৷ গুলির চিহ্ন গাড়িতে পাওয়া গিয়েছে।

তবে, পালানোর সময় ডাকাত দল একটি ব্যাগ গাড়িতে ফেলে যায়৷ সেই ব্যাগ থেকে বোমা উদ্ধার হয়েছে৷ তাই আপাতত মালদা থানার পুলিশ বোমা সমেত ব্যাগটি নিরাপদ জায়গায় রেখেছে৷ এ নিয়ে আতঙ্কিত গোটা এলাকা।

আরও পড়ুন: কর্ণাটকের পথে এবার বাংলাও! NEET নিয়ে কড়া প্রস্তাব পাশ, রাজ্যে পরীক্ষা ফেরানোর পক্ষে সওয়াল ব্রাত্যর

গোটা গ্রামকে পুলিশ ঘিরে রাখা হয়েছে৷ ডাকাত দল এই এলাকাতেই গাড়ি রেখে পালাতে গেলে পুলিশ ধাওয়া করে দু’জনকে ধরে ফেলে৷ ধৃতদের একজনের কোমরে গুলি লাগে অন্যজনের পায়ে। জানা গেছে, গুলিবিদ্ধ দুই ডাকাতের একজনের বাড়ি চাঁচলে এবং অপরজনের বাড়ি গাজলের কেষ্টপুরে।