প্রবাদপ্রতিম শিল্পীদের শ্রদ্ধাঞ্জলি

Purulia News: প্রবাদপ্রতিম শিল্পীদের শ্রদ্ধাঞ্জলি রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে

পুরুলিয়া : রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগ বরাবরই বিভিন্ন জেলার শিল্প সংস্কৃতির আঙ্গিনাকে সকলের সামনে তুলে ধরে। প্রতিভাবান শিল্পীদের সর্বদাই যোগ্য সম্মান দেয়। তাই এবার প্রবাদপ্রতিম শিল্পীদের বিনম্র শ্রদ্ধা জানাতে জেলায় জেলায় শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান করতে চলেছে রাজ্য। রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে সংগীত পরিবেশনের মাধ্যমে রাজ্যের পাঁচ জেলায় এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান হচ্ছে। সিউড়ি , বলরামপুর ও হুগলিতে ইতিমধ্যেই এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠিত হয়ে গিয়েছে। এবার চলতি মাসের ২৭ ও ২৮ তারিখে পুরুলিয়া ও বাঁকুড়ায় এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান হতে চলেছে। দুই জেলার রবীন্দ্রভবনে এই অনুষ্ঠানের আয়োজন করেছে পুরুলিয়া ও বাঁকুড়া তথ্য সংস্কৃতি দফতর।

এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে হেমন্ত মুখোপাধ্যায়, কিশোর কুমার, মান্না দে, শচীন দেববর্মণ, শ্যামল মিত্র ও রাহুল দেববর্মণের মত প্রবাদপ্রতিম শিল্পীদেরকে সম্মান জানিয়ে গান গাইবেন বর্তমান সময়ের নামকরা শিল্পীরা। এ বিষয়ে পুরুলিয়া জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক সিদ্ধার্থ চক্রবর্তী বলেন, এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে প্রবেশ অবাধ। এই শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানের প্রস্তুতি পর্ব চলছে। ওই অনুষ্ঠানে হল একেবারে ভরে যাবে বিভিন্ন শিল্পীদের আগমনে। রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগ সূত্রে জানা গিয়েছে, এই দুটি অনুষ্ঠানেই বিভাগীয় রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন উপস্থিত থাকতে পারেন। এই অনুষ্ঠানকে সফল করতে বিভিন্ন প্ল্যাটফর্মে প্রচার চালাচ্ছে পুরুলিয়া-বাঁকুড়া তথ্য ও সংস্কৃতি দফতর।

আরও পড়ুন-  ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

২৭ জুলাই পুরুলিয়ায় শচীন দেববর্মণ, শ্যামল মিত্র ও রাহুল দেববর্মণকে শ্রদ্ধা জানাবেন শিল্পীরা। পরের দিন ২৮ তারিখ হেমন্ত মুখোপাধ্যায়, কিশোর কুমার ও মান্না দে- কে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হবে তথ্য ও সংস্কৃতি দফতরের। একইভাবে বাঁকুড়ায় ২৭জুলাই হেমন্ত মুখোপাধ্যায়, কিশোর কুমার, ও মান্না দে, ২৮ তারিখ শচীন দেববর্মণ, শ্যামল মিত্র ও রাহুল দেববর্মণকে শ্রদ্ধা জানিয়ে তাদের গান গাইবেন বর্তমান সময়ের শিল্পীরা। জেলায় যে সকল শিল্পীরা প্রবাদপ্রতিম শিল্পীদের শ্রদ্ধাঞ্জলি জানাবেন তাঁরা হলেন, রূপঙ্কর বাগচী, সৈকত মিত্র, শ্রীরাধা বন্দোপাধ্যায়, সুরজিৎ চট্টোপাধ্যায়, অরিত্র দাশগুপ্ত, চন্দ্রিকা ভট্টাচার্য, আরফিন রানা, অঙ্কনকুমার শী, দিশা রায়, সিসপিয়া বন্দ্যোপাধ্যায়, সুজয় ভৌমিক, শিবাজী চট্টোপাধ্যায়, অরুন্ধতী হোমচৌধুরী, মনোময় ভট্টাচার্য, অমিত গঙ্গোপাধ্যায়-সহ নব প্রজন্মের বহু শিল্পীরা।‌

আরও পড়ুন-   মাত্র ৭ দিনেই জব্দ! ধমনী থেকে নিংড়ে বার করবে কোলেস্টেরল, শিরায় জমে থাকা ময়লা হবে সাফ, রোজ পাতে রাখুন এই খাবার

প্রবাদপ্রতিম শিল্পীদের শ্রদ্ধাঞ্জলি জানাতে বিভিন্ন জায়গা থেকে সঙ্গীত শিল্পীরা আসবেন এই অনুষ্ঠানে।‌ এই শ্রদ্ধাঞ্জলি একবারে অনুষ্ঠানে শিল্পীদের চাঁদের হাট বসতে চলেছে। ইতিমধ্যেই এই অনুষ্ঠানের প্রস্তুতি চলছে জোর কদমে। ‌ উৎসাহিত গোটা জঙ্গলমহল।

শর্মিষ্ঠা ব্যানার্জি