কম খরচে ঘরে বসেই শুরু করুন এই ব‍্যবসা! লাভ হবে দেদার

Profitable Business Ideas: কম খরচে ঘরে বসেই শুরু করুন এই ব‍্যবসা! লাভ হবে দেদার

ভারত কৃষিকাজের ক্ষেত্রে খুবই প্রসিদ্ধ। বিশেষ করে উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থান ও হরিয়ানার কৃষকরা সব কিছু চাষ করে থাকেন। বলে রাখা ভাল যে, এই সমস্ত এলাকায় সরষে এবং সূর্যমুখী চাষ খুব ভাল হয়।

কিন্তু কৃষকদের কাছে সঠিক তথ‍্য না থাকায়, তাঁরা তাঁদের সম্পূর্ণ শস্য বিক্রি করে দেন। আসলে ফসল ব্যবহার করে নিজের তেলের ব্যবসাও শুরু করা যায়। আজকের প্রতিবেদনে আমরা এমন একটি সংস্থার সম্পর্কে বলব, যা তেল ব্যবসা শুরু করার ক্ষেত্রে সহায়তা করবে।

আরও পড়ুন: সারাবিশ্বে JCB মেশিনের রং সবসময় হলুদ হয় কেন? JCB-র নামেও আছে বড় রহস‍্য, ৯৯% লোকজনই আসল কারণ জানেন না

কীভাবে তেলের ব্যবসা শুরু করা সম্ভব?
এই কোম্পানির নাম হল Goyum Group। এর পরিচালক অমিত আগরওয়াল এই তেলের ব‍্যবসা সম্পর্কে বিশদে জানালেন। তাঁর কাছ থেকেই জানা গেল এই সংস্থার বয়স ৫৪ বছর। এখন তৃতীয় প্রজন্ম এটি চালাচ্ছে। তিনি আরও জানান যে, কোম্পানিটি ১৮ শতাংশ কিংবা তারও বেশি তেল ধারণ করে, এমন যেকোনও উদ্ভিজ্জ তৈল বীজের জন্য সম্পূর্ণ তেল মিল প্রকল্প তৈরি করে।

তিনি আরও বলেন যে, আমরা সারা ভারত এমনকী বিদেশেও সরবরাহ এবং রফতানি করি। যেমন – সরষের তেল, নারকেল তেল, সূর্যমুখী তেল, শণের বীজের তেল, নাইজার বীজের তেল, নিমের তেল, পাম কার্নেল তেল, সয়াবিন বীজের তেল, ভুট্টা বীজের তেল।

কত টাকায় তেলের ব্যবসা শুরু করা যাবে্?
অমিত আগরওয়াল জানিয়েছেন যে, কেউ যদি ছোট পরিসরে তেলের ব্যবসা শুরু করতে চান, তাহলে মাত্র ৩ লক্ষ টাকাতেই তা শুরু করতে পারবেন। আসলে এই টাকাতেই মেশিন পাওয়া যায়। এর মধ্যে দেওয়া যায় ৮০ কেজি সরষে। যা থেকে প্রতি ঘণ্টায় প্রায় ৩০ থেকে ৩৫ কেজি তেল বের হয়।

আরও পড়ুন: মিইয়ে যাচ্ছে মুড়ি? ২ মিনিটেই হবে কুড়কুড়ে, এই টিপস মনে রাখলে মাসের পর মাস থাকবে মুচমুচে

তিনি আরও জানান, মেশিন বসানোর পাশাপাশি উদ্যোগ পতিকে তেলের ব্যবসা থেকে শুরু করে বিনামূল্যে তা চালানো পর্যন্ত সম্পূর্ণ পরামর্শ এবং পাঠ দেওয়া হবে। আর যদি কেউ নিজের তেলের ব্যবসা শুরু করতে চান, তাহলে তিনি ঘরে বসেই তা ব্যবসা শুরু করতে পারেন। এর জন্য যোগাযোগ করতে পারেন এই নম্বরে +91 98140 33180 এবং www.goyumgroup.com ওয়েবসাইটের মাধ্যমে।