(L-R) Rajeev Mantri, CFO, Bandhan Bank; Ratan Kumar Kesh, MD & CEO, Bandhan Bank, and Rajinder Kumar Babbar, Executive Director, Bandhan Bank at a press conference in Kolkata.

Bandhan Bank Q1 Results: প্রথম ত্রৈমাসিকের ফলাফল প্রকাশিত, বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা ২২ শতাংশ বৃদ্ধি পেয়ে দাঁড়াল ২.৫৯ লক্ষ কোটি টাকা

কলকাতা: ২০২৪-২৫ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করল বন্ধন ব্যাঙ্ক। ব্যাঙ্কের মোট ব্যবসা ২২ শতাংশ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২.৫৯ লক্ষ কোটি টাকা। ব্যাঙ্কের মোট আমানতের মধ্যে রিটেল ব্যবসার পরিমাণ প্রায় ৬৯ শতাংশ। ডিস্ট্রিবিউশনের সম্প্রসারণে জোর দিয়ে ব্যাঙ্ক এই ত্রৈমাসিকে ঠিকঠাক ব্যবসায়িক বৃদ্ধি পেতে সফল।

ব্যাঙ্কটি বর্তমানে ভারতে ৬,৩০০টি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে ৩.৪৪ কোটিরও বেশি গ্রাহককে সেবা প্রদান করে, এবং বর্তমানে বন্ধন ব্যাঙ্কে প্রায় ৭৭,৫০০ জন কর্মচারী কর্মরত ।

আরও পড়ুন- পূর্ণাঙ্গ বাজেট কেমন লাগল? প্রতিক্রিয়া প্রকাশ করলেন নামীদামি শিল্পপতি এবং ব্যবসায়ীরা

রতন কুমার কেশ
রতন কুমার কেশ

২০২৪-২৫ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে, ব্যাঙ্কের আমানত আমানত গত বছরের এই ত্রৈমাসিকের তুলনায় ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মোট ডিপোজিট বুক এখন দাঁড়িয়েছে ১.৩৩ লক্ষ কোটি টাকা এবং মোট অ্যাডভান্স হল ১.২৬ লক্ষ কোটি টাকা ৷ বর্তমানে কাসা (CASA-কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) অনুপাত দাঁড়িয়েছে ৩৩.৪ শতাংশ। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (CAR) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন ১৫.৭ শতাংশ ৷ যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

আরও পড়ুন– বিশ্বের সবথেকে শক্তিশালী ফল! সহজেই চাষ করে প্রচুর টাকা উপার্জন করাও সম্ভব

আর্থিক ফলাফলের প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও রতন কুমার কেশ (Ratan Kumar Kesh, MD & CEO Of Bandhan Bank) বলেন, “আমরা বছরের প্রথম ত্রৈমাসিকের মতো পারফরম্যান্স সারা বছর বজায় রাখতে চাই৷ আমরা সমস্ত প্রধান প্যারামিটারে স্থিতিশীলতা এবং বৃদ্ধি অর্জন করেছি। বন্ধন ব্যাঙ্ক তার কর্মীদের অটল নিষ্ঠার উপর নির্মিত এবং গ্রাহকদের আস্থার কারণেই এই সাফল্য অর্জন করেছে। প্রযুক্তি, মানুষ এবং কর্ম পদ্ধতির প্রতি অবিচল নিষ্ঠা, বন্ধন ব্যাঙ্ক 2.0-এর বৃদ্ধির গতিপথকে চালিত করবে।’’

বন্ধন ব্যাঙ্ক তার রিটেল ব্যবসা বাড়ানোর সুস্পষ্ট উদ্দেশ্য নিয়ে অ্যাসেট ডাইভার্সিফিকেশন উপর তার ফোকাস অব্যাহত রেখেছে। ব্যাঙ্ক উচ্চ উৎপাদনশীলতা এবং দক্ষতা বৃদ্ধির জন্য বৃহত্তর ডিজিটাইজেশনের দিকে মনোনিবেশ করতে চায়। এটি গ্রাহকের সামগ্রিক অভিজ্ঞতার উন্নতি ঘটাতে সাহায্য করবে।