হরমনপ্রীতের গোলে ভারত হার আটকাল

Paris Olympics 2024: টানটান ম্যাচ, অধিনায়কের শেষ মুহূর্তের গোলে কামাল, অলিম্পিক্সে অপরাজিত থাকল ভারত

প্যারিস: প্যারিস অলিম্পিক্সে ভারত বনাম আর্জেন্টিনা ম্যাচ ১-১ শেষ হল৷ এদিন রুদ্ধশ্বাস ম্যাচে ৫৯ মিনিটে ভারতের হয়ে সমতা ফেরানোর গোলটি করেন ভারত অধিনায়ক হরমনপ্রীত সিং৷

দ্বিতীয় ম্যাচ খেলছে ভারতীয় হকি দল। শক্তির খেলার জন্য পরিচিত আর্জেন্টিনার মুখোমুখি ভারত। শনিবার নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছিল ভারতীয় দল। এই ম্যাচটিও হাড্ডাহা়ড্ডি ছিল৷  এই ম্যাচেও ভারত শেষ মুহূর্তে জিতেছিল।

এদিনের ম্যাচে আর্জেন্টিনা সেকেন্ড কোয়ার্টারে গোল করে এগিয়ে যায়৷ ভারতীয় দল একাধিকবার চান্স তৈরি করেও গোল করতে পারেননি৷ এদিন ড্র করার ফলে এবারের অলিম্পিক্সে এখনও অপরাজিত রইল৷

আরও পড়ুন – Bank Holiday List August 2024: রয়েছে অনেক ছুটি! বেড়াতে যাবেন ভাবলে ঝটপট টিকিট কাটুন, অফিস-স্কুল সবতেই ছুটি

আর্জেন্টিনা এবং ভারতের মধ্যে প্রতিযোগিতা খুব কঠিন ছিল৷  ভারতীয় খেলোয়াড়দের শুধু দক্ষিণ আমেরিকান দলের আক্রমণ থেকে বাঁচতে হবে না, প্রতিরক্ষা লাইনকেও খুব সতর্ক থাকতে হবে।

ভারতীয় দল ধীরে ধীরে ম্যাচের মধ্যে নিজেদের দাপট বাড়ায়। এর সুফল তিনিও পেয়েছিলেন এবং দশম মিনিটেই পেনাল্টি কর্নার পান। তবে পেনাল্টি কর্নারকে গোলে রূপান্তর করতে পারেনি ভারতীয় দল। প্রথম পেনাল্টি কর্নারও হারিয়েছে আর্জেন্টিনা।

ভারত ও আর্জেন্টিনা উভয় দলই প্রথম কোয়ার্টারে ভালো খেলেছে। দুজনেই বারবার একে অপরের রক্ষণকে ফাঁকি দিলেও, কেউই গোল করতে পারেনি। অভিষেকের একটি শট প্রায় গোলপোস্টে চলে যায়, কিন্তু একটি বার আসে পথে। বল বারে লেগে বাইরে চলে গেল।

দ্বিতীয় কোয়ার্টারেও ভালো শুরু করেছে ভারত। চতুর্থ মিনিটে পেনাল্টি কর্নারও জিতে নেন। হরমনপ্রীত সিং জোরালো শট করলেও গোল করা সম্ভব হয়নি। ভারত আবার পেনাল্টি পেল। কিন্তু এবারও খাতা খোলা হয়নি।

প্রথম গোলটি করে আর্জেন্টিনা
ম্যাচের প্রথম গোলটি করেছে আর্জেন্টিনা। দ্বিতীয় কোয়ার্টারের ৭ম মিনিটে এই গোলটি করেন তিনি।
এই গোলটি করেন লুকাস মার্টিনেজ। ডিফেন্সের ভুলের সুযোগ নেন তিনি। গোলরক্ষক পিআর শ্রীজেশ যে শটে লুকাস গোল করেছিলেন তার জন্য প্রস্তুত ছিলেন না। এখন ভারতকে প্রত্যাবর্তনের চেষ্টা করতে হবে।

দ্বিতীয় কোয়ার্টারের খেলা শেষ
দ্বিতীয় কোয়ার্টারের খেলা শেষ। আর্জেন্টিনা এখনো ১-০ গোলে এগিয়ে আছে। ভারতীয় দল সম্পর্কে একটি ভাল কথা বলা যেতে পারে যে এটি গোল করার পরে বিচ্ছিন্ন হয় না। কোনো তাড়া নেই। তিনি যতটা সম্ভব বল দখলে রাখার চেষ্টা করছেন এবং এতে সফলও হচ্ছেন বলে মনে হচ্ছে।

তৃতীয় কোয়ার্টারেও ভারত ও আর্জেন্টিনা একাধিক চান্স তৈরি করে কিন্তু আর গোল মুখ খুলতে পারেনি৷ কিন্তু ফোর্থ কোয়ার্টার ফের দারুণ আক্রমণ শানায় ভারত৷ শেষ মুহূর্তে কামাল করে দেন ভারত অধিনায়ক৷