সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার জেলায়।

Weather update: বৃহস্পতিবার থেকে দক্ষিণের কিছু জেলায় তুমুল বৃষ্টি! বিপর্যয়ের সম্ভাবনা উত্তরবঙ্গেও

কলকাতা: কাল অর্থাৎ বৃহস্পতিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের নয় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের সব জেলায়। সপ্তাহ জুড়েই রাজ্যের সব জেলাতেই বৃষ্টি সম্ভাবনা রয়েছে। তবে, সপ্তাহান্তে বৃষ্টি কমতে পারে দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গে উপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে  বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার থেকে বৃষ্টি ফের বাড়বে। উপরের দিকের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: এক ঘণ্টার মধ্যেই বৃষ্টি আসছে কলকাতা এবং পাশের তিন জেলায়, সঙ্গে বজ্রপাতের আশঙ্কা

দক্ষিণবঙ্গে শুক্রবার পর্যন্ত ওয়াইড স্প্রেইড রেইন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে।  বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।

এর মধ্যে আজ অর্থাৎ বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ আরো বাড়তে পারে, ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের নয় জেলায়। যার মধ্যে রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমান জেলায়। দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায়।

আরও পড়ুন: ইরানে ‘ইজরায়েলি হানায়’ হত হামাস প্রধান ইসমাইল হানিয়ে 

উত্তরবঙ্গে সপ্তাহ জুড়েই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উপরের দিকের পাঁচ জেলাতে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে মালদা ও দিনাজপুরে। আজ বুধবার থেকে ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস রয়েছে।

বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং এবং কালিম্পং জেলায়। শুক্রবার ভারী বৃষ্টি হবে পার্বত্য জেলাতে। কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে, ওয়াইড স্প্রেইড রেইন হবে উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলায়। শনিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের উপরের দিকে জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই চার জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা।