বাংলা থেকে সিকিম যাওয়ার পথে ধস নামায় বন্ধ করে দেওয়া হয়েছে ১০ নং জাতীয় সড়ক। যার জেরে বিপাকে পড়েছেন পর্যটকরা। প্রতীকী ছবি।

Sikkim Landslide: মুষলধারায় বৃষ্টি! বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন! লাগাতার ধসে সিঁদুরে মেঘ দেখছে পাহাড়

গ্যাংটক: প্রবল বৃষ্টি সঙ্গে ফের ধস! প্রমাদ গুনছে পাহাড়। কেরলের ওয়ানাডে উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেই এবার টানা বৃষ্টিতে ফের জনজীবন ও পর্যটন বিপর্যস্ত সিকিমে। বন্ধ বাংলা-সিকিম লাইফ লাইন। ১০ নং জাতীয় সড়কের ২৮ মাইলে নতুন করে ধসের জেরেই ফের ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে পাহাড়। বন্ধ যান চলাচল।

প্রসঙ্গত বুধবারই ৪০ দিন পর জাতীয় সড়ক দিয়ে ছোট গাড়ি চলাচল শুরু করে। কিন্তু এরপরেই নতুন করে ভূমিধসের জেরে বন্ধ হয়েছে লাইফলাইন। অন্যদিকে কালিম্পংয়ে চলছে মুষলধারায় বৃষ্টি। ফলে কার্যত ব্যহত স্বাভাবিক জনজীবন। বন্ধই থাকছে ১০ নং জাতীয় সড়ক।

আরও পড়ুন: ওয়ানাডে লাফিয়ে বাড়ছে মৃত্যু! তৃণমূলের তরফে টিম পাঠানোর সিদ্ধান্ত মমতার

বাংলা-সিকিম লাইফ লাইনের রবিঝোরায় বৃহস্পতিবার আটকে গেল একটি লরি। একেই ওই এলাকা ছিল ধসে ক্ষতিগ্রস্থ, প্রবল বৃষ্টি হওয়ায় তা আরও ভয়াবহ আকার নেয়। ওই পথ দিয়ে পারাপারের সময়েই রবিঝোরায় আটকে পড়ে লরিটি। পুরোপুরি বন্ধ ১০ নং জাতীয় সড়ক।

এদিকে আবহাওয়ার রিপোর্ট বলছে, উত্তরবঙ্গে বৃষ্টির ইনিংস চালু থাকছে। তবে ভারী বা অতিভারী নয় মাঝারি বর্ষার সম্ভাবনাই থাকছে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। তবে কালিম্পঙয়ে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এই বৃষ্টি আগামী ৪ঠা অগাস্ট পর্যন্ত চলবে বলে মনে করা হচ্ছে, তাপর বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে।