PV Sindhu: প্যারিস অলিম্পিক্সে স্বপ্নভঙ্গ ভারতের, প্রি-কোয়ার্টার থেকে বিদায় পিভি সিন্ধুর

প্যারিস: প্যারিস অলিম্পিক্সে বৃহস্পতিবার খুব একটা ভাল গেল না ভারতের। স্বপ্নিল কুশালে শুটিংয়ে ব্রোঞ্জ পেলেও একাধিক ইভেন্টে ভারতের পদক জয়ের দাবিদাররা বিদায় নিল। বক্সিংয়ে নিখাত জারিন, ব্যাডমিন্টন ডাবলসে সাত্ত্বিক-চিরাগ জুটি, শুটিংয়ে শিফট কৌর শর্মার বিদায় আগেই মন ভেঙেছিল দেশবাসীর। তবে সবথেকে বড় ধাক্কাটা এল রাতে। মহিলা ব্যাডমিন্টন সিঙ্গলসে প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন পিভি সিন্ধু।

বিগত দুই অলিম্পিক্সে পরপর পদক জিতে ইতিহাস গড়েছিলেন পিভি সিন্ধু। প্যারিসেও ভারতের পদক জয়ের অন্যতম দাবিদার ছিলেন তারকা শাটলার। প্রথম দুই রাউন্ডে জিতে আশা জাগিয়েছিলেন সিন্ধু। কিন্তু শেষ ষোলোয় চিনের হে বিং জিয়াও-এর বিরুদ্ধে লড়াইটা সহজ হবে কা জানাই ছিল। টোকিওতে জিয়াও-কে হারিয়েই ব্রোঞ্জ জিতেছিলেন সিন্ধু। এবার সেই জিয়াও স্ট্রেট সেটে হারিয়ে দিলেন ভারতীয় শাটলারকে।

প্রতিযোগিতার ষষ্ঠ বাছাই জিয়াওয়ের বিরুদ্ধে শুরু থেকে পিছিয়ে পড়েন সিন্ধু। তবে একটা সময় কামব্যাক করে স্কোর ১২-১২ করেছিলেন ভারতীয় তারকা। যদিও শেষ পর্যন্ত ২১-১৯ পয়েন্টে প্রথম গেম জিতে নেন জিয়াও। হাড্ডাহাড্ডি লড়াই করে হার মানেন সিন্ধু। দ্বিতীয় সেটে জেতা ছাড়া কোনও গতি ছিল না সিন্ধুর সামনে। শুরুটা ভাল করলেও ক্রমেই ম্যাচের রাশ ধরে নেন জিয়াও।

আরও পড়ুনঃ Knowledge Story: বলুন তো, কোন দেশে মৃত মানুষের সঙ্গে ফোনে কথা বলা যায়? যা এখনও বর্তমান

চিনা প্রতিপক্ষের একের পর এক আক্রমণের সামনে লড়াই দিতে পারেননি সিন্ধু। ক্ষিপ্রতায় যেন জিয়াওয়ের সঙ্গে পাল্লা দিয়ে উঠতে পারছিলেন না সিন্ধু। দ্বিতীয় গেমেও ২১-১৪ ব্যবধানে হেরে যান ভারতীয় তারকা শাটলার। স্ট্রেট গেমে ম্যাচ হেরে বিদায় নেন সিন্ধু। একইসঙ্গে শেষ হল ভারতের আরও একটি পদক জয়ের স্বপ্ন।