পুলিশের বিশেষ অভিযান

North 24 Parganas News: বাইকে চড়া এই রোমিওদের আটকাতে মধ্যমগ্রামে জেলা পুলিশের বিশেষ আয়োজন

উত্তর ২৪ পরগনা: রাত নামলেই মধ্যমগ্রামের অলিতে গলিতে বাড়ছে ‘রোমিওদের’ দাপট। মহিলা ও যুবতীদের গায়ে হাত থেকে শুরু করে কটুক্তি এমনকি করা হচ্ছে অশ্লীল ইঙ্গিত পূর্ণ মন্তব্য। অনেক সময় মহিলাদের কানের পাশে চিৎকার করে বলা হচ্ছে অশ্লীল বিশেষণ। উক্তি করেই দ্রুত গতিতে বাইক নিয়ে পালাচ্ছে ওই সব ‘রোমিওদের’ দল। মধ্যমগ্রাম থানা এলাকায় বেশ কিছুদিন ধরে এমন নানা অভিযোগ উঠছে।

মধ্যমগ্রামের প্রাণকেন্দ্র বলা চলে বসুনগরকে। এই ১১ নম্বর ওয়ার্ড বসুনগর এলাকাতেই রয়েছে মধ্যমগ্রাম পৌরসভা। এলাকার এক পাশ দিয়ে গিয়েছে যশোর রোড ও অপরপ্রান্ত সোদপুর রোডে মিশেছে। বসুনগর এলাকার বিভিন্ন অলিগলি দিয়ে এই দুই বড় রাস্তা ব্যবহার করেই রোমিওরা এমন কুকীর্তি করে মিশে যাচ্ছে ভিড়ে। রাত বাড়লেই এলাকার বিভিন্ন পুকুরপার সংলগ্ন এলাকাগুলিতে বহিরাগতদের আড্ডা বাড়ছিল বলেও জানা যায়।

‘রোমিওদের’ দাপাদাপিতে রীতিমতো নাজেহাল এলাকার মহিলা, যুবতী থেকে শুরু করে বিভিন্ন ক্লাসের ছাত্রীরাও। ভয়ে অনেকেই সন্ধ্যে নামলেই বাড়ির বাইরে বেরোনো বন্ধ করেছেন। এবার এ হেন রোমিওদের রুখতে ময়দানে নামল বারাসাত জেলা পুলিশের “আন্টি রোমিও স্কোয়াড”। বারাসাত মহিলা পুলিশ ওসি সাগরি মন্ডল সহ বারাসাত ও মধ্যমগ্রাম থানার পুলিশ সহ উইনারস টিম এদিন মধ্যমগ্রামের বিভিন্ন এলাকায় যেসব জায়গায় এ ধরনের ঘটনা ঘটছিল সেই সব জায়গায় হানা দেয়। বাইকে করে যাওয়া সন্দেহজন যুবকদের দাঁড় করিয়ে চালানো হয় তল্লাশি।

ইতিমধ্যেই প্রায় ছ’জনকে আটক করা হয়েছে ও দুটি বাইক বাজেয়াপ্ত করেছে বলেও জানা গিয়েছে পুলিশ সূত্রে। এলাকার মহিলাদের সঙ্গেও এদিন জেলা পুলিশের আধিকারিকেরা কথা বলেন পাশাপাশি তাদের নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করেন। আগামী দিনে এ ধরনের ঘটনা রুখতে তৎপর পুলিশ বলেও জানান জেলা পুলিশের আধিকারিকেরা। এদিন মধ্যমগ্রামের বিভিন্ন রাস্তায় চলে তল্লাশি।

আরও পডুনঃ Knowledge Story: বলুন তো, কোন জায়গায় ঘড়িতে কখনও ১২টা বাজে না? উত্তর জানলে চমকে যাবেন

বিষয়টি নিয়ে ১১ নম্বর ওয়ার্ডের বাম জনপ্রতিনিধি অন্তরা মজুমদার জানান,বেশ কয়েক দিন ধরেই মধ্যমগ্রামে একটি চক্র দেখা যাচ্ছে যারা মহিলাদের গায়ে হাত দেওয়া সহ ছিনতাই এর মত ঘটনা ঘটাচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনকে জানানো হয়। পাশাপাশি প্রশাসনের উপর আস্থা রেখেই তিনি জানান, এলাকায় বহিরাগতদের আড্ডা সন্ধের পর নিষিদ্ধ করা হয়েছে। এর সঙ্গে এলাকার নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরায়ও নজরদারি চালানো হচ্ছে। পৌরসভার তরফ থেকেও যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যদিও মধ্যমগ্রাম এলাকার মানুষজন এখনও বিষয়টি নিয়ে যথেষ্টই আতঙ্কিত।

Rudra Narayan Roy