ফাইল ছবি (প্রতীকী ছবি)

Train Fire: ফের ভয়ঙ্কর ঘটনা রেলে! দাউদাউ করে আগুন লেগে গেল ট্রেনে, পুড়ে ছাই তিনটি কামরা

বিশাখাপত্তনম: ফের ভয়ঙ্কর ঘটনা ভারতীয় রেলে। রবিবার সকালে ফের বড়সড় রেল দুর্ঘটনা ঘটে গেল। এদিন সকালে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে ভয়াবহ আগুন লাগল কোরবা এক্সপ্রেসে। কোরবা থেকে আসা কোরবা-বিশাখাপত্তনম এক্সপ্রেসের তিনটি এসি কামরায় আগুন লেগে গিয়েছে বলে খবর।

তিনটি কোচ থেকে নির্গত আগুনের লেলিহান শিখা আকাশ ছুঁতে শুরু করেছে বলে দাবি প্রত্যক্ষদর্শীদের। ইতিমধ্যে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। পৌঁছেছেন রেল আধিকারিকরাও। কীভাবে আগুন লেগেছে, তা জানা যায়নি। সাদা ধোঁয়ায় ঢেকে গিয়েছে স্টেশন। আগুন নেভানোর চেষ্টা চলছে।

আরও পড়ুন: মাছ মানে বাঙালি, কিন্তু ভারতের সবচেয়ে বড় মাছের বাজার পশ্চিমবঙ্গেই না! তাহলে কোথায়? শুনে চমকে উঠবেন নিশ্চয়

ঘটনায় রীতিমতো আতঙ্কে ভুগতে শুরু করেছেন যাত্রীরা। অনেক কষ্টে সব যাত্রীকে ট্রেন থেকে বের করে আনা হয়েছে বলে খবর। তবে, এই ঘটনায় কেউ হতাহত না হলেও তিনটি কোচসহ যাত্রীদের সব জিনিস পুড়ে ছাই হয়ে গিয়েছে।

যাত্রীরা জানিয়েছেন, বিশাখাপত্তনমের ৪ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল ট্রেনটি। এরই মধ্যে ধোঁয়া বেরতে শুরু করে বি-৭ কোচে। তা দেখে এই কোচে থাকা যাত্রীরা দৌড়ে কামরা থেকে বেরিয়ে যান। এরপরই কোচ থেকে আগুনের লেলিহান শিখা উঠতে শুরু করে। তা ছড়িয়ে পড়ে অন্যান্য কামরাতেও। রেল সূত্রে খবর, সকাল সাড়ে ৬টা নাগাদ বিশাখাপত্তনম স্টেশনে পৌঁছায় ট্রেনটি। সকাল পৌনে ৯টায় ট্রেনটি ইয়ার্ডে ছাড়ার কথা ছিল। এদিকে ট্রেনের বি৭ কামরা থেকে ধোঁয়া উঠতে শুরু করে এবং আগুন পাশের বি৬ কামরায় পৌঁছায়। আগুন পুরোপুরি নেভানোর আগেই বি৭, বি৬ ও এম১ কোচ পুড়ে গেছে। উদ্ধারকারী দল জানিয়েছে, দমকল কর্মীদের সতর্কতার কারণে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।