সেনাবাহিনীকে পাঠানো এই চিঠিই ভাইরাল হয়েছে

Wayanad landslides: ‘তোমাদের মতো হতে চাই’, ভারতীয় সেনাকে চিঠি ওয়ানাডের শিশুর! যা লেখা, চোখে জল চলে আসবে

ওয়ানাড: ওয়ানাডে ভয়াবহ ভুমিধসে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা শতাধিক। দুর্যোগের বীভৎসতায় স্তম্ভিত গোটা দেশ। এর মাঝেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েছে ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনীর প্রতি ভালবেসেই একটি চিঠি লিখেছে এক খুদে। আর সেই চিঠিই মন জয় করেছে নেটিজেনদের। “মাস্টার রায়ান”- নামে ওই খুদের ইচ্ছে বড় হয়ে ভারতীয় সেনাবাহিনীতে যোগদান করার।

আরও পড়ুন: ফের ভয়ঙ্কর ঘটনা রেলে! দাউদাউ করে আগুন লেগে গেল ট্রেনে, পুড়ে ছাই তিনটি কামরা 
বেশ কিছুদিন ধরেই দক্ষিণের এই রাজ্যে তুমুল বৃষ্টি হচ্ছে। প্রবল বর্ষণে কার্যত তছনছ হয়ে গেছে ওয়ানাড। গত মঙ্গলবার ভোরে ভয়াবহ ভূমিধসে এখনও পর্যন্ত ৩০০-এর বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। আহত শতাধিক। এই ধ্বংসলীলার মধ্যেই ত্রাতার ভুমিকায় এগিয়ে এসেছেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। আর সেটাই মুগ্ধ করেছে ওই খুদেকে। বেসরকারি স্কুলের ছাত্র রায়ান হাতে লেখা ওই চিঠিতে লিখেছে,
” প্রিয় ভারতীয় সেনা, আমার প্রিয় ওয়ানাড ভয়াবহ ভূমিধসে তছনছ হয়ে গেছে। কিন্তু, এর মাঝে দাঁড়িয়েও আমি গর্ব বোধ করছি আপনারা যেভাবে ধ্বংসস্তুপের তলা থেকে মানুষদের উদ্ধার করছিলেন।”

এরপর মালায়লামে রায়ান আরও লেখে, ” আমি ভিডিওতে দেখেছি খাবার হিসাবে আপনারা শুধু বিস্কুট খেয়ে দিন কাটাচ্ছেন কিন্তু তাতেও দমে না গিয়ে একের পর এক ব্রিজ বানিয়ে চলেছেন। এই দৃশ্য দেখে আমার গভীর ইচ্ছে আমিও বড় হয়ে ভারতীয় সেনাবাহিনীতে যোগদান করব। এবং দেশ ও দেশবাসীকে রক্ষা করব। ঠিক যেমন আপনারা করে চলেছেন।”

রায়ানের এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই, ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে এর উত্তর দেওয়া হয়। ভারতীয় সেনার তরফ থেকে রায়ানের উদ্দেশে লেখা হয়, “তোমার লেখা গুলো আমাদের হৃদয় ছুঁয়ে গেছে। দুর্যোগে আমরা আশার আলো হতে চাই আর তোমার চিঠি সেটাই নিশ্চিত করল। আমরা অপেক্ষায় আছি যেদিন তুমি সেনাবাহিনীর ইউনিফর্ম পড়ে আমাদের সঙ্গে দেশকে গর্বিত করবে।”
ঈশ্বরের দেশ হিসাবে পরিচিত ওয়ানাডে ভূমিধসে বিধ্বস্ত হয়ে পড়েছে। এর আগে ওয়ানাডে ২০১৮ সালে ভুমিধসে ৪০০ জনের মৃত্যু হয়েছিল।