টকটক, একটু ঝাল, নরম তুলতুলে! স্বাদে মন মজবে কার্ড ইডলিতে, জেনে নিন সহজ রেসিপি

Food: টকটক, একটু ঝাল, নরম তুলতুলে! স্বাদে মন মজবে কার্ড ইডলিতে, জেনে নিন সহজ রেসিপি

দক্ষিণ দিনাজপুর: রোজ একঘেয়ে চপ শিঙাড়া, কাকলেট, খেতে কার ভাল লাগে। আবার অনেকেই রেস্টুরেন্টে গিয়ে দামি দামি খাবার খেয়ে থাকলেও মন ভরে না কোনওটিতেই। তাই এবার চপ শিঙাড়া নয়, মন ভরবে সাউথ ইন্ডিয়ান কার্ড ইডলিতেই।

খেতে হলে আসতেই হবে বালুরঘাটে। নিরামিষ ভোজীদের জন্য একেবারেই সোনায় সোহাগা। ঠান্ডা ঘরে বসে দক্ষিণ ভারতীয় সবরকম পদই মিলছে হাতের নাগালে। শহরের বুকে এই দোকানে ইতিমধ্যেই ব্যাপক ভিড় জমাচ্ছেন সাধারণ মধ্যবিত্ত মানুষ।

আরও পড়ুন: শুধু মিষ্টি আর আলু নয়, ছাড়তে হবে এই ৩ খাবারও! নাহলেই বড় বিপদ, ডায়াবেটিস রোগীরা খুব সাবধান

প্রসঙ্গত, নিত্যদিনের তেল, ঝাল, মশলা, পেঁয়াজ রসুন বাদ দিয়ে সপ্তাহে দু’একদিন একটু অন্য ধরনের খাবার খেতে কে না পছন্দ করে। আর তা যদি সম্পূর্ণ নিরামিষ হয় তাহলে তো কোনও কথাই নেই। স্বল্প মূল্যে এই সাউথ ইন্ডিয়ান কার্ড ইডলি মিলছে বালুরঘাটের অ্যাম্বিয়েন্স সাউথ ইন্ডিয়ানে। যা একেবারেই ভিন্ন রকমের নিরামিষ খাবার।

এ বিষয়ে বিক্রেতা বুদ্ধপ্রিয় সরকার জানান, এই কার্ড ইডলি বানানোর জন্য সুজি, টক দই, বেকিং সোডা ও স্বাদ মতন নুন দিয়ে ব্যাটার তৈরি করে ইডলি স্টিমারে দিয়ে স্টিম করে নিতে হবে। তৈরি হয়ে এলে ওই ইডলির উপর টক দই, বেশ কিছু মশলা সহযোগে তৈরি করে নিয়ে পরিবেশন করতে হবে।

আরও পড়ুন: ভয়ঙ্কর অবস্থা বাংলাদেশে! সেকেন্ডে বাড়ছে মৃত্যু, শুধু রবিতেই ৭৮! জারি কারফিউ

একপ্লেটে ২ পিস কার্ড ইডলি মিলছে মাত্র ৪০ টাকায় এবং ৪ পিস মিলছে মাত্র ৮০ টাকায়। যা মধ্যবিত্ত মানুষের কাছে সাধ্যের মধ্যেই। শুধু কি তাই, এর বাইরেও থাকছে দক্ষিণ ভারতীয় স্টাইলে মাতিয়ে রাখা যেসব সুস্বাদু জিভে জল আনা পদ বাঙালির পছন্দের তার বেশির ভাগ রয়েছে এখানে।”

পরিশেষে বলা যেতেই পারে, সকল শ্রেণীর মানুষের কথা মাথায় রেখে খুব ভাল উদ্যোগ এই সাউথ ইন্ডিয়ান কার্ড ইডলি। যা সকলের ভরপেট তৃপ্তি আনবে।

সুস্মিতা গোস্বামী