গম্ভীর তাঁর সর্বকালের সেরা দলে নিজেকে রেখেছেন ওপেনার হিসেবে। সঙ্গে রেখেছেন বীরেন্দ্র শেহবাগকে। মিডল অর্ডারে তিনি রেখেছেন দ্রাবিড় ও সচিনকে।

Gautam Gambhir: রান্নাঘরে কেমন ‘প্লেয়ার’ গম্ভীর! রইল ভারতীয় দলের কোচের অজানা গল্প

ভারতীয় দলের কোচ হিসেবে শুরুটা ভালই করেছেন গৌতম গম্ভীর। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে ৩-০ ব্যবধানে জিতেছে ভারত। ওয়ান  ডে সিরিজ জেতার দাবিদারও টিম ইন্ডিয়া। এরই মধ্যে জানা গেল গম্ভীর সম্পর্কে এক অজানা তথ্য।
ভারতীয় দলের কোচ হিসেবে শুরুটা ভালই করেছেন গৌতম গম্ভীর। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে ৩-০ ব্যবধানে জিতেছে ভারত। ওয়ান ডে সিরিজ জেতার দাবিদারও টিম ইন্ডিয়া। এরই মধ্যে জানা গেল গম্ভীর সম্পর্কে এক অজানা তথ্য।
ভারতীয় দলের তারকাদের ব্যক্তিগত তথ্য জানার ইচ্ছে বা কৌতুহল কম নয় ফ্যানেদের। সম্প্রতি ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন শো-তে যোগ দিয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ গৌতম গম্ভীর। সেখানে জানা যায় গম্ভীরের রান্নার হাত কেমন সেই সম্পর্কে।
ভারতীয় দলের তারকাদের ব্যক্তিগত তথ্য জানার ইচ্ছে বা কৌতুহল কম নয় ফ্যানেদের। সম্প্রতি ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন শো-তে যোগ দিয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ গৌতম গম্ভীর। সেখানে জানা যায় গম্ভীরের রান্নার হাত কেমন সেই সম্পর্কে।
শো-তে সঞ্চালক গৌরব কাপুর গৌতম গম্ভীরকে জিজ্ঞেসা করেন আপনি কোনও রান্না পারেন? এই প্রশ্ন শুনে হেসেই কুল পাচ্ছিলেন না গম্ভীর।  বলেন, ‘আমি কিছুই রান্না করতে পারি না। সত্যি বলতে আমার এটাই মনে নেই, আজ অবধি নিজের বাড়ির কিচেনে ঢুকেছি কিনা।’
শো-তে সঞ্চালক গৌরব কাপুর গৌতম গম্ভীরকে জিজ্ঞেসা করেন আপনি কোনও রান্না পারেন? এই প্রশ্ন শুনে হেসেই কুল পাচ্ছিলেন না গম্ভীর। বলেন, ‘আমি কিছুই রান্না করতে পারি না। সত্যি বলতে আমার এটাই মনে নেই, আজ অবধি নিজের বাড়ির কিচেনে ঢুকেছি কিনা।’
এরপরই গম্ভীর নিজের একটি অভিজ্ঞতা শেয়ার করেন। বলেন,"মার স্ত্রী নিজের মায়ের বাড়ি গিয়েছিল। রাতে আমার খুব খিদে পেলে কিচেনে গিয়ে কিছু ফল রয়েছে। কিন্তু তা খাওয়ার জন্য চামচ দরকার। আমি ৩০ মিনিট ধরে খুঁজেও চামচ পাইনি।"
এরপরই গম্ভীর নিজের একটি অভিজ্ঞতা শেয়ার করেন। বলেন,”মার স্ত্রী নিজের মায়ের বাড়ি গিয়েছিল। রাতে আমার খুব খিদে পেলে কিচেনে গিয়ে কিছু ফল রয়েছে। কিন্তু তা খাওয়ার জন্য চামচ দরকার। আমি ৩০ মিনিট ধরে খুঁজেও চামচ পাইনি।”
এরপর গম্ভীর বলেন,"রাত তখন ১টা বাজে। আমি স্ত্রীকে ফোন করে বলি, আচ্ছা আমাদের কিচেনে চামচ কোথায় থাকে! ও এতটাই বিরক্ত হয়েছিল, এ কেমন ছেলে যে নিজের বাড়ির কিচেনে কোথায় চামচ থাকে সেটা জানে না!" গম্ভীরের এমন অভিজ্ঞতা শুনে হেসে লুটিয়ে পড়েন সকলে।
এরপর গম্ভীর বলেন,”রাত তখন ১টা বাজে। আমি স্ত্রীকে ফোন করে বলি, আচ্ছা আমাদের কিচেনে চামচ কোথায় থাকে! ও এতটাই বিরক্ত হয়েছিল, এ কেমন ছেলে যে নিজের বাড়ির কিচেনে কোথায় চামচ থাকে সেটা জানে না!” গম্ভীরের এমন অভিজ্ঞতা শুনে হেসে লুটিয়ে পড়েন সকলে।