শুধুমাত্র এই পরিচালকের সঙ্গেই কাজ করতে চান মুমতাজ! বাকিদের সঙ্গে কেন নয়? বিস্ফোরক অভিযোগ আনলেন মুমতাজ

Bollywood Actress Mumtaz: শুধুমাত্র এই পরিচালকের সঙ্গেই কাজ করতে চান! বাকিদের সঙ্গে কেন নয়? বিস্ফোরক অভিযোগ আনলেন মুমতাজ

প্রায় তিরিশ বছর ধরে রুপোলি পর্দায় রাজত্ব করেছেন মুমতাজ। রাজেশ খান্না, শাম্মি কাপুর, দিলীপ কুমার, ধর্মেন্দ্র থেকে শুরু করে বলিউডের তাবড় অভিনেতার সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছিল তাঁকে। রাজেশ খান্না আর মুমতাজের জুটি এবং রসায়ন তো ভক্তদের সবথেকে পছন্দের ছিল। একসঙ্গে তাঁরা ১০টি ছবিতে অভিনয় করেছেন। সম্প্রতি এক আলাপচারিতায় নিজের কেরিয়ার এবং কেরিয়ারে ব্যর্থতা নিয়ে কথা বললেন বর্ষীয়ান অভিনেত্রী।

দেশের সর্বভারতীয় এক সংবাদমাধ‍্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে মুমতাজ বলেন, “আমরা তারকারা আপনাদের ভালবাসার জন্যই তারকা হয়েছি। আপনাদের ভালবাসা ছাড়া আমরা কিছুই নয়। এটা সম্পূর্ণ রূপে রাজেশ খান্নার ভুল ছিল না। আমার মনে আছে, উনি অনন্য সাধারণ ব্যক্তিত্বের জন্য পরিচিত ছিলেন। আমার বাংলো তাঁর বাংলোর খুবই কাছাকাছি ছিল।

আরও পড়ুন:  বলুন তো কোন জিনিস বাগানে সবুজ, বাজারে কালো আর ‘বাড়িতে লাল’ হয়? রান্নাঘরেই আছে কিন্তু! ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

আমি দেখেছি যে, বড় বড় প্রযোজক এবং পরিচালকরা ওঁর চাটুকারিতা করতেন। আর সারা রাত ধরে অতিথি সেবায় ব্যস্ত থাকতেন তাঁর প্রেমিকা অঞ্জু মহেন্দ্রু। রাত ৩টে পর্যন্ত খাবার এবং পানীয় পরিবেশন করতেন। শাম্মি কাপুরের বাসভবনেও একই ধরনের রাতের আড্ডা আমি দেখেছি।”

বর্ষীয়ান অভিনেত্রী বলে চলেন যে, “আমার মনে হয়, শাম্মি কাপুর নিজের মতো করে জীবনযাপন করতে চেয়েছিলেন। কিন্তু উনি যখন সেটে আসতেন, তখন তাঁকে কঠোর পরিশ্রম করতে দেখা যেত। এটাই তাঁর কৃতিত্ব। আর রাজেশ খান্নাও ঠিক এমনটাই ছিলেন।” প্রসঙ্গত এক সময় ডেট করতেন শাম্মি কাপুর এবং মুমতাজ।

আরও পড়ুন: ১ মিনিটে আয় ২ কোটি! সার্চ করতে এক পয়সা লাগে না, তাও কোটি কোটি টাকা কীভাবে আয় করে গুগল? জানলে অবাক হবেন

অভিনেতাদের পিছনে পরিচালকদের ‘চাটুকারিতা’ একেবারেই ভাল চোখে দেখেননি মুমতাজ। বরং সকলের থেকে দূরত্ব বজায় রাখার জন্য সঞ্জয় লীলা বনশালির উচ্ছ্বসিত প্রশংসা করেন তিনি। মুমতাজের কথায়, “তিনি নিজের কাজ করেন। অভিনেতা-অভিনেত্রীদের সম্মান করেন এবং বাড়ি ফিরে যান।” এরপর পরিচালকদের প্রতি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, “আপনারা তো অভিনেতাদের টাকা দিচ্ছেন পারিশ্রমিক হিসেবে। তাহলে কেন তাঁদের চামচাগিরি করেন?”

আরও পড়ুন: ৬ মাস, ২ বছর, ৫ বছর? শিশুকে কতদিন মাতৃদুগ্ধ পান করানো উচিত? বন্ধই বা কবে করবেন? বড় ভুল ভাঙলেন চিকিত্‍সক

রুপোলি পর্দায় কামব্যাক করার প্রসঙ্গে মুমতাজ বলেন, “আমি অনেক অফার পেয়েছি। এমনকী অনেক টাকার অফারও পেয়েছি। আমি যখন এর জন্য প্রস্তুত থাকব, তখনই করব। এমনকী যখনই আমি ছবির দুনিয়ায় ফিরি না কেন, সেটা আমার যোগ্য হতে হবে। আজকাল যেসব ছবি হয়, আমি সেসবই দেখি। তার থেকে আমার পাওয়ার কিছুই নেই। মা অথবা বৌদির চরিত্রে আমি কেন অভিনয় করব? আমি জীবনে যা চেয়েছি, আমি সব সময় সেটাই করেছি।” তবে ‘হিরামান্ডি’ পরিচালক সঞ্জয় লীলা বনশালির সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন সুপারস্টার রাজেশ খান্নার নায়িকা।