গজরাজের খাবার চুরির ভিডিও ভাইরাল

Viral News: ব্রেকফাস্ট চাই! সেনা ছাউনিতে চিরুনি তল্লাশি চালাল দাঁতাল! নেটপাড়ায় ভাইরাল ভিডিও

জলপাইগুড়ি: ব্রেকফাস্ট বা জলখাবারের খোঁজে চিরুনি তল্লাশি সেনা আবাসনে। ক্যামেরায়বন্দি ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সকালে ব্রেকফাস্টের সময় হতেই রান্নাঘরের জানালায় ধাক্কার শব্দ। ঝড়ঝড় করে গুঁড়িয়ে গেল জানালার কাঁচ। খাবার চুরি করতে এসেছে চোর। কিন্তু কে এই চোর?

আরও পড়ুন: যে কোনও ডাল খাচ্ছেন? ভয়ঙ্কর ক্ষতি হতে পারে! মুগ নাকি মুসুর… কোনটি স্বাস্থ্যকর? বলছেন চিকিৎসক

চোখের সামনে ধরা দিতেই চোখ ছানাবড়া! এ যে গজরাজ! এক সময় গৃহস্থের রান্না ঘরে মাছ চুরির একচ্ছত্র আধিপত্য ছিল বিড়ালদের। তবে সময়ের সঙ্গে পাল্টেছে গৃহস্থের রান্নাঘর। এসেছে মডিউলার কিচেন, যে কারণে বিড়ালের মাছ চুরির দৃশ্য আজ প্রায় অতীত। প্রযুক্তিকে কাজে লাগিয়ে বেড়ালের হাত থেকে মাছ রক্ষা করা গেলেও, উত্তরের ডুয়ার্সের বিভিন্ন জনপদ-সহ সেনা ছাউনিতে বাড়ছে মানুষ ও বন্যপ্রাণের সংঘাত।

জলপাইগুড়ির জেলার বনাঞ্চল এলাকায় খাবারের সন্ধানে নিত্য হানা দিচ্ছে বন্যপ্রাণ। কাজেই ভয়ে ভয়েই দিন যাপন করতে হয় ডুয়ার্সের জঙ্গল লাগোয়া এলাকাবাসীদের। তবে এবার খোদ সোশ্যাল মিডিয়ার তথ্যে সেনা বাহিনীর বিন্নাগুড়ি আবাসনের জানালায় উঁকি দিতে দেখা গেল গজরাজকে। জানালা দিয়ে শুঁড় ঢুকিয়ে একেবারে সেনার কায়দায় ব্রেকফাস্টের খোঁজে চলল বেশ খানিক্ষণের চিরুনি তল্লাশি। অবশেষে খোঁজ না পেয়ে খানিক হতাশ হতে দেখা যায় হাতিটিকে। ক্যামেরাবন্দি সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নিমেষে হুহু করে ছড়িয়ে পড়ে নেটিজেনদের মধ্যে।

পরিবেশপ্রেমী এবং বিশেষজ্ঞদের কথায়, জঙ্গলে প্রাণীকুলের বসবাসের জায়গায় মানুষের বসবাস বৃদ্ধি পাওয়ায় বন্যপ্রাণীতে থাকার জায়গায় টান পড়েছে। পাশাপাশি অবৈজ্ঞানিকভাবে জঙ্গল নিধনে বদলাচ্ছে জীব বৈচিত্র এবং ভারসাম্য হারাচ্ছে পরিবেশ। কাজেই জঙ্গলে খাবার না পেয়ে ক্রমাগত লোকালয়ে হানা দিচ্ছে বন্যপ্রাণের দল।

সুরজিৎ দে