Bangladesh: ছন্দে ফিরছে বিমান পরিষেবা, নির্ধারিত সময়ে যাত্রী নিয়ে কলকাতা এল বাংলাদেশের বিমান

কলকাতাঃ কলকাতা বাংলাদেশ বিমান পরিষেবা ধীরে ধীরে স্বাভাবিকের পথে। গতকাল গভীর রাতে বাংলাদেশ থেকে একটি বিমান কলকাতায় অবতরণ করে, তাতে যদিও সংখ্যায় অল্প সংখ্যক কিছু যাত্রী ছিলেন, পরে নির্ধারিত সময় অনুযায়ী ফিরে যায়। আজ মঙ্গলবার সকাল ৮ঃ২২ মিনিট নাগাদ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কলকাতায় পৌঁছয়। ওই বিমানটি আবার কলকাতা থেকে বাংলাদেশে রওনা দেবে কিছুক্ষণের মধ্যেই। তবে যাত্রী সংখ্যা কিছুটা হলেও কম।

রক্তক্ষয়ী সংগ্রাম, পুলিস-জনতা সংঘর্ষ আর শতাধিক মানুষের মৃত্যু। টানা পাঁচদিন রাজধানী ঢাকা-সহ দেশের নানা প্রান্তে হিংসার পর ধীরে ধীরে স্বাভাবিকের পথে সাধারণ জনজীবন। ইতিমধ্যেই বাংলাদেশগামী সমস্ত বিমান বাতিল করেছে এয়ার ইন্ডিয়া। তবে যে সকল যাত্রী বুকিং করেছিলেন তাঁদের টিকিট বাতিলের ফি দেওয়া হবে, তেমনই জানিয়েছে বিমান সংস্থা।

আরও পড়ুনঃ কড়া নিরাপত্তা বাংলাদেশ সীমান্তে, কয়েক হাজার কিলোমিটার সিল করল বিএসএফ, নজরদারি নদীপথেও

এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, বাংলাদেশের অশান্ত পরিস্থিতির জন্য ঢাকা-গামী সমস্ত বিমান বাতিল করা হয়েছে। তবে একা এয়ার ইন্ডিয়া নয়, তাদের পথে আরও এক বিমান সংস্থা ভিস্তারা। অফিসিয়াল এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে, বাংলাদেশগামী বিমান বাতিলের সিদ্ধান্ত। অস্থায়ীভাবে ভিস্তারার বিমান পরিষেবা আপাতত বন্ধ থাকবে। পাশাপাশি ইন্ডিগো বিমান সংস্থাও জানিয়েছে, আপাতত বাংলাদেশে উড়বে না তাঁদের বিমান।