Abhishek Bachchan-Kareena Kapoor Khan: ‘…আমাকে নষ্ট করে দিয়েছে’! করিনার বিরুদ্ধে বিস্ফোরক অভিষেক, ২ জনের মধ্যে কী হয়

অভিষেক বচ্চন এবং করিনা কাপুর খান। বলিউডের দু'জনের হাতেখড়ি হয়েছিল একসঙ্গে। ২০০০ সালে 'রিফিউজি' ছবিতে। প্রথম কাজ বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও ইন্ডাস্ট্রিতে নিজেদের পায়ের তলার মাটি শক্ত করে নিয়েছিলেন দুই তারকা-সন্তান।
অভিষেক বচ্চন এবং করিনা কাপুর খান। বলিউডের দু’জনের হাতেখড়ি হয়েছিল একসঙ্গে। ২০০০ সালে ‘রিফিউজি’ ছবিতে। প্রথম কাজ বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও ইন্ডাস্ট্রিতে নিজেদের পায়ের তলার মাটি শক্ত করে নিয়েছিলেন দুই তারকা-সন্তান।
অতীতে এক সাক্ষাৎকারে অভিষেক এবং করিনা একে অপরের সঙ্গে অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন। তখনই মজার ছলে অমিতাভ-তনয় বলেছিলেন, "একটি দৃশ্যে আমাকে নষ্ট করার জন্য করিনাকে ক্ষমা করব না। ও বলেছিল, "এটা একসঙ্গে আমাদের প্রথম রোম্যান্টিক দৃশ্য। কিন্তু তোমার সঙ্গে প্রেমে পড়ব কী ভাবে? তুমি তো আমার দাদার মতো।"
অতীতে এক সাক্ষাৎকারে অভিষেক এবং করিনা একে অপরের সঙ্গে অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন। তখনই মজার ছলে অমিতাভ-তনয় বলেছিলেন, “একটি দৃশ্যে আমাকে নষ্ট করার জন্য করিনাকে ক্ষমা করব না। ও বলেছিল, “এটা একসঙ্গে আমাদের প্রথম রোম্যান্টিক দৃশ্য। কিন্তু তোমার সঙ্গে প্রেমে পড়ব কী ভাবে? তুমি তো আমার দাদার মতো।”
করিনার দিদি করিশ্মা কাপুরের সঙ্গে অভিষেকের বিশেষ সমীকরণের কথা কারও অজানা নয়। দু'জনের বিয়ে হওয়ারও কথা ছিল।
করিনার দিদি করিশ্মা কাপুরের সঙ্গে অভিষেকের বিশেষ সমীকরণের কথা কারও অজানা নয়। দু’জনের বিয়ে হওয়ারও কথা ছিল।
এক সাক্ষাৎকারে করিনা বলেন, "অভিষেক হল প্রথম অভিনেতা। যার সঙ্গে আমি প্রথম শট দিয়েছিলাম। এই কথাটা আমি সব সময় মনে রেখেছি। আমার মনে অভিষেকের জন্য সব সময় একটা বিশেষ জায়গা থাকবে। কোনও অভিনেতা সেটা কোনও দিন নিতে পারবে না। এটা খুবই দুঃখের যে, আমাদের সম্পর্কটা তিক্ত হয়ে গেল।"
এক সাক্ষাৎকারে করিনা বলেন, “অভিষেক হল প্রথম অভিনেতা। যার সঙ্গে আমি প্রথম শট দিয়েছিলাম। এই কথাটা আমি সব সময় মনে রেখেছি। আমার মনে অভিষেকের জন্য সব সময় একটা বিশেষ জায়গা থাকবে। কোনও অভিনেতা সেটা কোনও দিন নিতে পারবে না। এটা খুবই দুঃখের যে, আমাদের সম্পর্কটা তিক্ত হয়ে গেল।”
করিনা এও জানান যে, অভিষেক তাঁর সঙ্গে কাজ না করতে চাইলে, সেই সিদ্ধান্তকে তিনি মেনে নেবেন। কারণ তার নেপথ্যের কারণও অভিনেত্রী জানেন। বেশ কয়েকটি ছবিতে অভিষেক-করিনা একসঙ্গে কাজ করলেও তাঁদের সম্পর্ক আর সহজ হয়নি।
করিনা এও জানান যে, অভিষেক তাঁর সঙ্গে কাজ না করতে চাইলে, সেই সিদ্ধান্তকে তিনি মেনে নেবেন। কারণ তার নেপথ্যের কারণও অভিনেত্রী জানেন। বেশ কয়েকটি ছবিতে অভিষেক-করিনা একসঙ্গে কাজ করলেও তাঁদের সম্পর্ক আর সহজ হয়নি।