হস্তি শাবক 

Alipurduar News: স্থানীয় মানুষের চেষ্টায় প্রাণ বাঁচল হস্তি শাবকের! ভার্নোবাড়ি চা বাগানে হুলস্থুল কাণ্ড

আলিপুরদুয়ার: দলছুট হয়ে বাগানের নর্দমার মাটিতে চাপা পড়ে যায় এক হস্তিশাবক। স্থানীয়দের প্রচেষ্টায় মৃত্যুর মুখ থেকে ফিরে এল শাবক টি। ঘটনা ভার্নোবাড়ি চা বাগান এলাকার। প্রথমে স্থানীয় বাসিন্দা ও পরবর্তীতে বনদফতরের যৌথ প্রয়াসে শাবকটিকে উদ্ধার করে জঙ্গলে ফিরিয়ে দেওয়া হয়। কালচিনি ব্লকের ভার্নওবাড়ি চা বাগানের ঘটনায় ভিড় জমে এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, গতকাল বিকেলে একদল হাতি বাগানে প্রবেশ করে। এরপরই সেই দলে থাকা এক হস্তিশাবক নর্দমায় পড়ে যায়। মাটির নীচে চাপা পড়ে যায়। শাবকটিকে এই অবস্থায় দেখে সেটিকে বাঁচাতে হাত লাগান বাসিন্দারা। শাবকটির আশপাশ থেকে মাটি সরিয়ে তাকে বের করার চেষ্টা করেন তাঁরা। এরপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় হ্যামিল্টনগঞ্জ রেঞ্জের বনকর্মীরা।

আরও পড়ুন:পুজোর আগেই খুলছে ‘নতুন’ হলং বনবাংলো? গুজবে কান না দিয়ে, আসল খবর জানুন

এরপর জঙ্গলের ভেতর হাতির দলটির খোঁজ শুরু হয়। এই বিষয়ে রেঞ্জ অফিসার অঙ্কন নন্দী জানান, “স্থানীয়রা সহযোগিতা না করলে হাতিটিকে বাঁচানো যেত না। উল্টে পড়েছিল হাতিটি, উদ্ধার করতে কালঘাম ঝরেছে আমাদের। তবে এটাই ভাল খবর হাতির দলটি হাতিটিকে গ্রহণ করেছে।” বনদফতর সূত্রে খবর, হস্তিশাবকটির বয়স প্রায় দেড় বছর। হাতির দলটির ওপর নজর রাখা হবে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Annanya Dey