‘খেলা, পদকের বাইরেও খেলাধূলা আমাদের চেতনার উদযাপন’, বললেন নীতা আম্বানি

প্যারিস: প্যারিস অলিম্পিক থেকে ছিটকে গেলেন ভারতীয় কুস্তিগীর ভিনেশ ফোগট। ফাইনাল ম্যাচের ঠিক আগে তাকে অযোগ্য ঘোষণা করা হয়।

কুস্তির ৫০ কেজি ওজন বিভাগের ফাইনালে নামতেন ভিনেশ ফোগট। ফাইনাল ম্যাচের আগে তাঁর ওজন ১৫০ গ্রাম বেশি ছিল। তাই তাঁকে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। ভিনেশ চিটকে যাওয়ায় অলিম্পিকে বড় ধাক্কা খেয়েছে ভারত।

—- Polls module would be displayed here —-

মঙ্গলবার অলিম্পিকে ভারতের ক্রীড়াবিদদের জন্য একটি দুর্দান্ত দিন ছিল। নীরজ চোপড়া এবং ভিনেশ ফোগাট সকালে অবিস্মরণীয় পারফরম্যান্স করেন। সন্ধেয় ইন্ডিয়া হাউসে উদযাপন চলতে থাকে।

আরও পড়ুন- ছিলেন ৫৩ কেজিতে, নামলেন ৫০ কেজিতে! কার ভুলে ভিনেশ বাদ? বড় খবর

উপস্থিত ক্রীড়াবিদদের মধ্যে একাধিক পদক বিজয়ী শ্যুটার মনু ভাকের এবং ব্রোঞ্জ পদক বিজয়ী শ্যুটার স্বপ্নিল কুসলে ছিলেন। তাঁদের আইওসি সদস্য এবং রিলায়েন্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন শ্রীমতি নীতা আম্বানি সংবর্ধনা দেন। নীতা আম্বানি এদিন মনুকে বলেন, “গত সপ্তাহে প্যারিসে, হরিয়ানার একটি গ্রামের ২২ বছর বয়সী মেয়ে ইতিহাস সৃষ্টি করেছে। তুমি আমাদের গর্বিত করেছো। তোমার আবেগ, অধ্যবসায়, কঠোর পরিশ্রমকে কুর্ণিশ।”

ক্রীড়াবিদদের সাথে কথা বলার সময় নীতা আম্বানি বলেন, “আজ আমাদের বেশিরভাগ ক্রীড়াবিদ এখানে আছেন। গেমসের ফলাফল যাই হোক না কেন, আমরা তাদের প্রত্যেককে সঙ্গে নিয়ে উদযাপন করব! তোমাদের প্রতিভা, কঠোর পরিশ্রম, মূল্যবোধ উদযাপন করতে আমরা আজ এখানে জড়ো হয়েছি!”

আরও পড়ুন- ভিনেশ বাতিল, IOA সভাপতি পিটি ঊষাকে ফোন প্রধানমন্ত্রীর! কী হবে এবার?

নীতা আম্বানি আরও বলেন, প্রতিটি ক্রীড়াবিদকে নিয়ে আমরা গর্বিত। এই গেমস আমাদের উদযাপন করা উচিত। তিনি বলেন, “মেডেল এবং রেকর্ডের বাইরে খেলাধুলা হল মানুষের চেতনা, চরিত্রের, কঠোর পরিশ্রমের উদযাপন। সমস্ত প্রতিকূলতার মোকাবিলা করার পর কখনও হাল ছেড়ে না দেওয়ার উদযাপন! আমাদের প্রত্যেক ক্রীড়াবিদ প্যারিসে সেই চেতনা দেখিয়েছেন। আজ আমরা তোমাদের সবাইকে নিয়ে উদযাপন করছি, টিম ইন্ডিয়ার চ্যাম্পিয়ন তোমরা!