Google Photos AI এডিটিং টুল এখন সবার জন্য বিনামূল্যে, ব্যাকগ্রাউন্ড মোছা, এফেক্ট দেওয়া বাঁ-হাতের খেলা

Google ঘোষণা করেছে যে, তার শক্তিশালী AI-চালিত ফটো এডিটিং সরঞ্জামগুলি এখন বিনামূল্যে সমস্ত Google Photos ব্যবহারকারীদের কাছে অ্যাক্সেসযোগ্য। টেক জায়ান্ট ঘোষণা করেছে যে, গুগল ফটো ব্যবহারকারীরা এখন ম্যাজিক এডিটর, ম্যাজিক ইরেজার, ফটো আনব্লার এবং পোর্ট্রেট লাইট বৈশিষ্ট্য বিনামূল্যে ব্যবহার করতে পারবে। এটি সত্যিই উত্তেজনাপূর্ণ যে আরও অনেক ইউজার এই সরঞ্জামগুলি ব্যবহার করতে সক্ষম হবে।

Google Photos-এর সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার সেলেনা শ্যাং জানিয়েছেন যে, “Google Photos ইঞ্জিনিয়ারিং টিম এই নিয়ে কাজ করেছে। এই বৈশিষ্ট্যগুলি যাতে Android এবং iOS ডিভাইসের বিস্তৃত পরিসরে কাজ করে, তা নিশ্চিত করার জন্য তাঁরা কাজ করেছেন। যাতে Google Photos-এর AI এডিটিং টুলের স্যুট ইউজাররা যে ডিভাইসই ব্যবহার করুক না কেন, যেন ভালভাবে কাজ করে।”

আরও পড়ুন: সরানো হয়েছে সুপারকে, এবার অধ‍্যক্ষের বদলির দাবি! মুখ্যমন্ত্রীকে চিঠি প্রাক্তনীদের

ম্যাজিক এডিটর বৈশিষ্ট্যের একটি স্যুট রয়েছে, যার মধ্যে একটি হল একটি জেনারেটিভ এআই-চালিত ইরেজ টুল। ম্যাজিক এডিটরের ইরেজ ফিচার এবং ম্যাজিক ইরেজার উভয়ই একটি ইমেজ থেকে অবাঞ্ছিত আইটেম অপসারণ করতে সাহায্য করতে পারে। কিন্তু, তারা প্রত্যেকে বিভিন্ন উপায়ে এক্সেল করে।

ম্যাজিক এডিটর ব্যবহার করার সময় ইউজাররা যে আইটেমগুলিকে এডিট করতে চায় তা সিলেক্ট করতে তিনটি ভিন্ন উপায় রয়েছে: ট্যাপ করা, ব্রাশ করা বা সার্কেল দেওয়া। Google Photos-এর AI এডিটিং টুলগুলি ব্যবহার করা খুবই মজাদার এক অভিজ্ঞতা। ইউজাররা এখনও নিজেদের পছন্দ অনুযায়ী সেই ফলাফল ঠিক করতে পারে। বিভিন্ন এআই এডিটিং সরঞ্জামগুলির একটি পাওয়ার স্লাইডার রয়েছে, যাতে এর প্রভাবের তীব্রতা এডিট করা যেতে পারে।

আরও পড়ুন: বলুন তো কোন জিনিস বাগানে সবুজ, বাজারে কালো আর ‘বাড়িতে লাল’ হয়? রান্নাঘরেই আছে কিন্তু! ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

বিনামূল্যে AI এডিটিং টুলের সম্প্রসারণ Google Photos-এর জনপ্রিয়তা বাড়াবে এবং নতুন ব্যবহারকারীদের আকৃষ্ট করবে বলে আশা করা হচ্ছে। এটি এআই প্রযুক্তিকে জনসাধারণের কাছে আরও অ্যাক্সেসযোগ্য করার জন্য কোম্পানির বিস্তৃত কৌশলের সঙ্গেও সারিবদ্ধ।