জয়বীরপাড়া নদী

Harpa Ban: স্কুলে যাচ্ছিল পড়ুুয়ারা, নদী পেরোনোর সময় এল রাক্ষুসে হড়পা, তারপর যা হল ভিডিওতেই প্রমাণ

আলিপুরদুয়ার: গরমের দাপট কাটিয়ে ফের বৃষ্টির ব্যাটিং শুরু আলিপুরদুয়ার জেলায়। ভরে উঠেছে বিভিন্ন নদী। হড়পা বান লক্ষ্য করা যাচ্ছে জয়বীরপাড়া নদীতে।

সকাল থেকে অবিরাম বৃষ্টি চলছে জেলা জুড়ে৷ জেলার বিভিন্ন নদীতে জলস্তর বৃদ্ধি দেখা গিয়েছে। তবে হলুদ সতর্কতা জারি হয়নি। ভুটান পাহাড়ের নদীগুলি যেসব এলাকা দিয়ে বয়ে যায় সেখানে জারি রয়েছে লাল সর্তকতা। এর মাঝেই জয় বীরপাড়া নদীতে দেখা যাচ্ছে হড়পা বান। চিন্তিত এলাকার মানুষেরা। নদীতে এতটাই জল জমেছে যে কোনও কুল দেখা যাচ্ছে না।

আরও পড়ুন – Weight Gain Over Night: রাতারাতি ওজন বেড়ে যেতে পারে? ভিনেশের সঙ্গে কী হয়েছিল, বুঝিয়ে দিলেন কুস্তি কোচ

জয়বীরপাড়া এলাকাটি চা বাগান অধ্যুষিত এলাকা। এই এলাকা থেকে বীরপাড়া যেতে হলে পার হতে হয় জয়বীরপাড়া নদী। এই নদীতে বর্ষাতেও তেমন জল দেখা যায় না। পা সমান জল পেরিয়ে অনায়াসে সকলেই প্রয়োজনীয় কাজে চলে যান বীরপাড়ায়। তবে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে হড়পা বান দেখা দিয়েছে এই নদীতে।

তবুও আজ স্কুল যাওয়ার জন্য তৈরি ছিল জয়বীরপাড়া চা বাগানের পড়ুয়ারা। কিন্তু পথে এমন ঘটনার সম্মুখীন হতে হবে তা তারা বুঝে উঠতে পারেনি। স্কুল যাওয়ার পথে নদী পারাপার করতে গিয়ে হঠাৎ এল হড়পা বান। নদীর জল হঠাৎ এতো বেড়ে যাওয়ায় চোখে মুখে আতঙ্ক দেখা যায় মোট পাঁচ পড়ুয়ার চোখে মুখে। কোনও মতে নদী পেরিয়ে ডাঙায় ওঠে তারা। কিন্তু ভেসে গিয়েছে স্কুল ব্যাগ।মৃত্যুকে কাছ থেকে দেখল এই পড়ুয়ারা।
Annanya Dey