ঘোজাডাঙ্গা সীমান্তে পাসপোর্ট হাতে বাংলাদেশি নাগরিক 

Bangladesh Border: ভিসা শেষ হওয়ার আগেই ভারত ছাড়ছেন বাংলাদেশের নাগরিকরা! কী বলছেন তাঁরা? জানুন

বসিরহাট: ভিসা শেষ হওয়ারর আগেই ভারত ছেড়ে বাংলাদেশে যাচ্ছেন বাংলাদেশের নাগরিকরা, অন্তবর্তী সরকার গঠনের আনন্দে আবার কেউ ঠুকছে ভারতে আতঙ্কে, এমন চিত্রই এখন সীমান্তের দু’পাড়ের বাসিন্দারা বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করার পর বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠন করা হল। আর এই বাংলাদেশের অন্তর্বর্তী সরকার গঠন হতেই বসিরহাটের ভারত বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তে ভিন্ন চিত্র দেখা গেল।

যেসব নাগরিকরা বাংলাদেশ থেকে পাসপোর্ট এর ভিসা করে ভারতে এসেছিল তারা দেশে ফিরে যাওয়ার জন্য ভিড় জমাচ্ছে ঘোজাডাঙ্গা সীমান্তে চেকপোষ্টে। সেই ছবি ধরা পড়েছে সকাল থেকেই। বাংলাদেশের থেকে যেসব নাগরিকরা এ দেশে এসেছিল তাদের মতো বেশিরভাগ নাগরিক পাসপোর্টের ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই তারা বাংলাদেশে চলে যাচ্ছে। অনেকের দাবি বাংলাদেশের যে সরকার গঠন হচ্ছে তাতে তারা খুশি এবং সেই আনন্দে ভিসা শেষ বাংলাদেশের চলে যাচ্ছে।

আরও পড়ুনঃ বলিউডের বহু হিট সিনেমার হট নায়িকা তিনিই! ২০১৬ সাল থেকে একেবারে নিখোঁজ! বলুন তো কে? নাম জানলে হাঁ হয়ে যাবেন

আবার কেউ কেউ বাংলাদেশে ঘটে যাওয়া হিংসার ঘটনায় চোখ ও মুখে আতঙ্ক নিয়ে পাসপোর্ট হাতে দেশ ছেড়ে ভারতে প্রবেশ করছেন আবার কেউ বা বাংলাদেশে যাচ্ছেন। তবে অনেকেই আবার পুরনো সরকারের পতনের পর নতুন সরকারের প্রতি আস্তা রাখছেন। সব মিলিয়ে ভারত বাংলাদেশ ঘোজাডাঙ্গা সীমান্তে ভিন্ন চিত্র দেখা গেল।

জুলফিকার মোল্যা