বড় নির্দেশ মমতার

RG Kar Case: ‘যিনি বাড়িতে প্রথম খবর দিয়েছিলেন…’, আরজি কর কাণ্ডে রহস্যের ফাঁস খুলতে বড় নির্দেশ মমতার

কলকাতা: সোমবার আরজি কর হাসপাতালে ধর্ষণের পরে খুন হওয়া মহিলা চিকিৎসকের বাড়িতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাাধ্যায়। পরিবারের সঙ্গে কথা বলে বেরিয়ে এসে মমতা বললেন, ‘‘রবিবারের মধ্যে পুলিশ তদন্ত শেষ করতে না পারলে সিবিআইকে তদন্তভার দেওয়া হবে।’’ শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর কথায়, ”মেয়েটির বাবা-মা বলেছেন, ভিতরের কেউ জড়িত আছে৷ যদি তাই হয় ওঁর বন্ধুবান্ধব সহ যাদের উপরেই সন্দেহ হচ্ছে, তাঁদের ডেকে কথা বলা হবে৷”

এরপরই তিনি বলেন, ”যিনি বাড়িতে প্রথম খবর দিয়েছিলেন, তাকেও ডেকে কথা বলতে বলেছি৷ আমি চাই পুলিশ যত তাড়াতাড়ি সম্ভব, তদন্ত শেষ করুক৷ তার পরেও যদি রবিবার পর্যন্ত যদি তাঁরা কুলকিনারা করতে না পারেন, তাহলে এই কেসটা আমরা সিবিআইকে দিয়ে দেব৷ কারণ ভিতরেরও তো অনেকে আছে৷”

আরও পড়ুন: রবিবার পর্যন্ত পুলিশকে সময়, কিনারা না হলে আর জি কর কাণ্ডের তদন্তভার সিবিআই-কে: মমতা

এর আগে আরজি করের ঘটনায় অপরাধীর ফাঁসির শাস্তি চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারও সেই দাবি জানান তিনি। আগে জানিয়েছিলেন, তাঁর মনে হচ্ছে, তিনি নিজেরই পরিবারের কাউকে হারিয়েছেন। পরে ফোনে কথা বলেছিলেন নিহত চিকিৎসকের পরিবারের সঙ্গেও। সোমবার সরাসরি মুখ্যমন্ত্রী দেখা করতে যান ওই নিহত মহিলা চিকিৎসকের পরিবারের সঙ্গে।

দুপুর পৌনে একটা নাগাদ ওই মহিলা চিকিৎসকের বাড়িতে পৌঁছন মুখ্যমন্ত্রী। মৃতার বাবা-মায়ের সঙ্গে কথা বলে বেরিয়ে বলেন, ‘‘পুলিশ তদন্ত করছে। রবিবারের মধ্যে তদন্ত শেষ না হলে সিবিআইকে তদন্তভার তুলে দেওয়া হবে।’’ এর পরেই জুড়ে দেন, ‘‘যদিও সিবিআইয়ের সাফল্যের হার খুব কম। রবীন্দ্রনাথের নোবেল পুরস্কার চুরি যাওয়ার মামলাও সিবিআইকে দেওয়া হয়েছিল। কিন্তু তার কিনারা হয়নি। তবে এ ক্ষেত্রে মানুষের সন্তুষ্টির জন্য সিবিআইকে তদন্তভার দেব।’’