বাঁশের সেতু তৈরি চলছে জোর কদমে 

Murshidabad News: বর্ষায় ‌যাতায়াত করা দায়! বাঁশ দিয়েই সেতু বানাচ্ছেন গ্রামবাসীরা নিজেই

মুর্শিদাবাদ: অসম্পূর্ণ হয়ে পড়েছে কালভার্টের কাজ। বর্ষার জেরে জলস্তর বৃদ্ধি হতেই অত্যন্ত সমস্যায় পড়েছেন খড়গ্রাম থানার ঝিল্লি টিটিডাঙ্গা ও বীরভূম জেলার বাবলা ডাঙ্গা গ্রামের বাসিন্দারা। জলপ্রবাহিত নালা পারাপার করেই স্কুল যাতায়াতের পথে অত্যন্ত সমস্যায় পড়তে হচ্ছে স্কুল পড়ুয়াদের।

মুলত, বীরভূম ও মুর্শিদাবাদ জেলার প্রায় ২০ হাজার মানুষের বসবাস। অন্যদিকে ঝিল্লি গ্রামে সহজেই রামপুরহাট পৌঁছাতে পারেন। তাই গুরুত্বপূর্ণ এই সেতু এই গ্রামের বাসিন্দাদের যোগাযোগের অন্যতম মাধ্যম। জানা গিয়েছে, লোকসভা নির্বাচনের আগে ঝিল্লি গ্রাম পঞ্চায়েতের অধীনে টিটিডাঙ্গা গ্রামে ও বীরভূমের বাবলাডাঙ্গা গ্রামের মাঝপথে কালভার্ট তৈরির জন্য অর্থ বরাদ্দ করা হয়। ১২০ দিনে কাজটি শেষ করার কথা থাকলেও মাঝপথেই কাজ বন্ধ হয়ে পড়ে রয়েছে।

আরও পড়ুন: সিপাহী বিদ্রোহের স্মৃতি বুকে নিয়ে উজ্জ্বল বহরমপুর ব্যারাক স্কোয়ার ময়দান

কালভার্টের কাজ অসম্পূর্ণ থাকার কারণে বর্ষায় প্রবল জলস্তর বৃদ্ধি হওয়ার ফলে বর্তমানে যাতায়াত সমস্যা তৈরি হয়েছে। ইতি মধ্যেই অভিযোগ পেয়েই খড়গ্রাম ব্লকের বিডিও মিলনী দাস পরিদর্শনে যান এবং কিছু অর্থ বরাদ্দ করেন। তবে বরাদ্দ অর্থ করা হলেও তাতে কাজ না হওয়ায় নিজেরাই বাঁশের সেতু তৈরির কাজে হাত লাগান।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

কৌশিক অধিকারী