solar eclipse

Solar Eclipse: বছরের দ্বিতীয় সূর্যগ্রহণে ভাগ্য খুলে যাবে এই ৩ রাশির, জেনে নিন সূর্যগ্রহণের দিন ও সময়

জ্যোতিষশাস্ত্রে সূর্যগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। অন্যদিকে বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে গ্রহণকে একটি জ্যোতির্বিদ্যার ঘটনা বলে মনে করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী, বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ আগামী ২ অক্টোবর, ২০২৪ তারিখে। যদিও সূর্যগ্রহণ বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে একটি জ্যোতির্বিদ্যার ঘটনা, তবুও এর প্রভাব মানবজীবন-সহ দেশ ও বিশ্ব জুড়ে দৃশ্যমান
জ্যোতিষশাস্ত্রে সূর্যগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। অন্যদিকে বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে গ্রহণকে একটি জ্যোতির্বিদ্যার ঘটনা বলে মনে করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী, বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ আগামী ২ অক্টোবর, ২০২৪ তারিখে। যদিও সূর্যগ্রহণ বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে একটি জ্যোতির্বিদ্যার ঘটনা, তবুও এর প্রভাব মানবজীবন-সহ দেশ ও বিশ্ব জুড়ে দৃশ্যমান
সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। চলতি বছরের প্রথম সূর্যগ্রহণ হয়েছিল এপ্রিল মাসে, দ্বিতীয় সূর্যগ্রহণ হবে অক্টোবর মাসে। জ্যোতিচশাস্ত্র মতে, এই বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণের কারণে ৩ রাশি জীবন বদলে যাবে, ঘুরবে ভাগ্যের চাকা। জেনে নিন কারা সেই ভাগ্যবানেরা--
সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। চলতি বছরের প্রথম সূর্যগ্রহণ হয়েছিল এপ্রিল মাসে, দ্বিতীয় সূর্যগ্রহণ হবে অক্টোবর মাসে। জ্যোতিচশাস্ত্র মতে, এই বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণের কারণে ৩ রাশি জীবন বদলে যাবে, ঘুরবে ভাগ্যের চাকা। জেনে নিন কারা সেই ভাগ্যবানেরা–
সূর্যগ্রহণের সময়: অযোধ্যার জ্যোতিষী পণ্ডিত কল্কি রাম জানান, এই বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ ২ অক্টোবর। এই গ্রহণ স্থায়ী হবে প্রায় ৬ ঘণ্টা ৪ মিনিট ধরে। এই সূর্যগ্রহণ উত্তর এবং দক্ষিণ আমেরিকা থেকে দেখা যাবে, ভারত থেকে দৃশ্যমান হবে না। জ্যোতিষশাস্ত্র অনুসারে গ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর প্রভাব রাশিচক্রের ১২টি রাশির জাতক-জাতিকার উপরে দেখা যায়। সূর্যগ্রহণ কারও উপর ইতিবাচক প্রভাব ফেলে, কারও উপর নেতিবাচক প্রভাব ফেলে। তবে কিছু রাশিচক্র রয়েছে, যা সূর্যগ্রহণের দ্বারা বেশি প্রভাবিত হবে। এর মধ্যে রয়েছে বৃশ্চিক, কর্কট এবং মিথুন রাশি।

সূর্যগ্রহণের সময়:
অযোধ্যার জ্যোতিষী পণ্ডিত কল্কি রাম জানান, এই বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ ২ অক্টোবর। এই গ্রহণ স্থায়ী হবে প্রায় ৬ ঘণ্টা ৪ মিনিট ধরে। এই সূর্যগ্রহণ উত্তর এবং দক্ষিণ আমেরিকা থেকে দেখা যাবে, ভারত থেকে দৃশ্যমান হবে না। জ্যোতিষশাস্ত্র অনুসারে গ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর প্রভাব রাশিচক্রের ১২টি রাশির জাতক-জাতিকার উপরে দেখা যায়। সূর্যগ্রহণ কারও উপর ইতিবাচক প্রভাব ফেলে, কারও উপর নেতিবাচক প্রভাব ফেলে। তবে কিছু রাশিচক্র রয়েছে, যা সূর্যগ্রহণের দ্বারা বেশি প্রভাবিত হবে। এর মধ্যে রয়েছে বৃশ্চিক, কর্কট এবং মিথুন রাশি।
মিথুন রাশি: বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য খুব ভাল হতে চলেছে। তাঁদের পরিবারে সব কিছু ঠিকঠাক থাকবে।
মিথুন রাশি:
বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য খুব ভাল হতে চলেছে। তাঁদের পরিবারে সব কিছু ঠিকঠাক থাকবে।
কর্কট রাশি: কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য এই সময়টি খুবই শুভ হতে চলেছে। ব্যবসাতেও উন্নতির সম্ভাবনা প্রবল থাকবে। অধ্যয়নরত ব্যক্তিদের সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে পরিবারের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। বকেয়া অর্থ ফেরত পাওয়া যাবে এবং ধর্মীয় কাজেও আগ্রহ বৃদ্ধি পাবে।
কর্কট রাশি:
কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য এই সময়টি খুবই শুভ হতে চলেছে। ব্যবসাতেও উন্নতির সম্ভাবনা প্রবল থাকবে। অধ্যয়নরত ব্যক্তিদের সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে পরিবারের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। বকেয়া অর্থ ফেরত পাওয়া যাবে এবং ধর্মীয় কাজেও আগ্রহ বৃদ্ধি পাবে।
বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ অত্যন্ত শুভ হতে চলেছে। সূর্যগ্রহণের প্রভাবে দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হয়ে যাবে। জীবনে আসা সমস্ত সমস্যার অবসান হবে। আর ব্যবসারও অগ্রগতি হবে।

বৃশ্চিক রাশি:
বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ অত্যন্ত শুভ হতে চলেছে। সূর্যগ্রহণের প্রভাবে দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হয়ে যাবে। জীবনে আসা সমস্ত সমস্যার অবসান হবে। আর ব্যবসারও অগ্রগতি হবে।