পদক জয়ী অ্যাথলেটিক্সরা

Malda News: জুনিয়র অ্যাথলেটিক্সে জ্যাভলিনে রেকর্ড মালদহের মিষ্টি কর্মকারের! সাফল্য আরও ২ অ্যাথলিটের

মালদহ: রাজ্য জুনিয়র অ্যাথলেটিক্সে জ্যাভলিন ছুঁড়ে রেকর্ড গড়ল মালদহের মিষ্টি কর্মকার। অনূর্ধ্ব-১৬ জুনিয়র বিভাগে এই প্রথম রাজ্য স্তরের প্রতিযোগিতায় ৪১.১৮ মিটার জ্যাভলিন ছুড়লো মিষ্টি। এর আগেও একাধিক রাজ্য ও জাতীয় স্তরের জ্যাভলিন প্রতিযোগিতায় সাফল্য এনে দিয়েছে মালদহের স্কুল পড়ুয়া মিষ্টি কর্মকার। একাধিক সাফল্য সুবাদে বর্তমানে সাইক্যাম্পে প্রশিক্ষণ নিচ্ছে মালদহের এই খুদে উঠতি প্রতিভাবান অ্যাথলেটিক্স। মিষ্টি কর্মকার বলে,”আগামীতে আমার ইচ্ছা আছে দেশের হয়ে খেলার। বর্তমানে সাইক্যাম্পে প্রশিক্ষণ নিচ্ছি। রাজ্য অ্যাথলেটিক্স মিটে রেকর্ড দূরত্বে জ্যাভলিন থ্রো করেছি।”

শুধুমাত্র মিষ্টি কর্মকার নয়, ৭২ তম রাজ্য জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় মালদহের আরও দুই অ্যাথলেটিক্স সাফল্য এনে দিয়েছে। মেহেবুল আহমেদ দৌড় প্রতিযোগিতায় ও কাবুল আখতার জ্যাভলিন থ্রোতে। তাদের এমন সাফল্যে খুশি মালদহের ক্রীড়া প্রেমীরা। ৭২ তম রাজ্য জুনিয়র অ্যাথলেটিক্স মিট অনুষ্ঠিত হয়েছিল কলকাতায়। সেখানে বিভিন্ন জেলার পাশাপাশি মালদহ জেলার মোট ৪৯ জন অ্যাথলেটিক্স অংশগ্রহণ করে। তাদের মধ্যে সাফল্য এনে দিয়েছে তিনজন।

জ্যাভলিন থ্রোতে মিষ্টি কর্মকার প্রথম হয়েছে। মেহেবুল আহমেদ ও কাবুল আহমেদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দুইটি করে পদক জিতেছে। মালদহ জেলার এই তিন উঠতি অ্যাটলেটিক্সদের নিয়ে আশার আলো দেখছেন জেলা ক্রীড়া সংস্থার কর্তারা। কোচ অসিত পাল বলেন,”মালদহের মোট ৪৯ জন অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে তিনজন সাফল্য পেয়েছে। দুইজন বর্তমানে সাইক্যাম্পে প্রশিক্ষণ নিচ্ছে। তাদের সাফল্যে আমরা জেলা ক্রীড়া সংস্থার কর্তারা খুশি।”

আরও পড়ুনঃ Bankura News: খেলেছেন নীরজ চোপড়ার সঙ্গে! ৯ বার চ্যাম্পিয়ন বাংলার ছেলে, শিকার অবিচারের

এই প্রথম নয় মিষ্টি কর্মকার ও মেহেবুল আহমেদ রাজ্য ও জাতীয় স্তরে একাধিক সাফল্য নিয়ে আসায় বর্তমানে তারা সাই ক্যাম্পে প্রশিক্ষণ নিচ্ছে। মিষ্টি কর্মকার জলপাইগুড়ি সাই ক্যাম্পে রয়েছে। মেহেবুল আহমেদ কলকাতা সাই ক্যাম্পে নিয়মিত প্রশিক্ষণ নিচ্ছে। আগামীতে তারা আরও ভালো মানের খেলোয়ার হয়ে উঠবে এমনটাই আশা করছেন মালদহ জেলা ক্রীড়া সংস্থার কর্তারা। শুধুমাত্র রাজ্য বা জাতীয় স্তরের সাফল্য নয়, মিষ্টি ও মেহেবুল আগামীতে দেশের হয়ে খেলার স্বপ্ন দেখছে। তার জন্য এখন থেকেই তারা কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

হরষিত সিংহ