বোনের সঙ্গে কন বানেগা ক্রোড়পতির মঞ্চে জয়ন্ত

KBC 16: ‘কৌন বনেগা ক্রোড়পতি’র মঞ্চে হুগলির জয়ন্ত, এ কী প্রতিশ্রুতি দিলেন বিগ-বি? জানুন

হুগলি: গ্রামের মাটির বাড়ি থেকে সোজা অমিতাভ বচ্চনের কৌন বানেগা ক্রোড়পতি সেটে, হুগলির বাসিন্দা জয়ন্ত দুলে। সেখানে গিয়ে তুলে ধরলেন গ্রামের মানুষের আবেগ। পেশার পার্শ্বশিক্ষক বিগ বি-র রিয়েলিটি শো থেকে প্রশ্নের সঠিক উত্তর দিয়ে জিতে এসেছেন ১২ লক্ষ ৫০ হাজার টাকা। তবে তার থেকেও বেশি জয়ন্ত জিতেছেন মানুষের মন।

এ বছরের প্রথম সপ্তাহের এপিসোডে জয়ন্ত অংশগ্রহণ করে। আরামবাগ মহকুমার গোঘাটের বেঙ্গাই অঞ্চলের আগাই গ্রামের বাসিন্দা। মা, বাবা, বোন ও জয়ন্ত একটি ছোট্ট মাটির ঘরে বসবাস করে। পড়াশুনায় ছোটবেলা থেকেই মেধাবী জয়ন্ত। মাধ্যমিক পরীক্ষা দেওয়ার পর থেকেই সে এই রিয়ালিটি শো অংশগ্রহণের জন্য প্রস্তুতি শুরু করে। বিভিন্ন কুইজ কনটেস্ট-সহ অন্যান্য অনুষ্ঠানগুলি প্রথম থেকেই নজরে রাখেন এবং তিনি প্রস্তুত নেন।

আরও পড়ুনঃ পুজোর আগেই বিরাট চমক! পর্যটকদের জন্য খুলছে অপরূপ এই জায়গা, ডুয়ার্স ঘুরে আসুন

একদিন অমিতাভ বচ্চনের কেবিসি রিয়ালিটি শো’য়ে অংশগ্রহণ করবেন সেই ইচ্ছা নিয়েই দীর্ঘ ৭-৮ বছর ধরে নিজেকে তৈরি করেন, অবশেষে স্বপ্নপূরণ। এপিসোড ১৬-র কৌন বানেগা ক্রোড়পতির সেটে পৌঁছন জয়ন্ত। কৌন বানেগা ক্রোড়পতি ১৬-র মঞ্চে তিনি গিয়েছিলেন বোন শিখার সঙ্গে। ‘ফাস্টেস্ট ফিঙ্গার ফার্স্ট’ রাউন্ড জেতার পর, উচ্ছ্বসিত জয়ন্ত জড়িয়ে ধরেন বোনকে। খেলার মধ্যেই জয়ন্ত জানায়, যে নিজের বাড়িতে বোন আর মায়ের জন্য শৌচালয় তৈরি করতে চান।

আরও পড়ুনঃ আয়রনের ভাণ্ডার, ক্যালসিয়াম-পটাশিয়াম-জিঙ্কের আধার ‘এই’ সবুজ গোল ফল, রোজ একটা খান

এ প্রসঙ্গে জয়ন্ত বলেন, গ্রামের মানুষ অনেকটাই অসচেতন হতে পারেনি বিভিন্ন কারণে। যার ফলে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। যেখানে পুকুরের জল ব্যবহার করে গ্রামের মানুষেরা। শৌচালয় থাকলেও এখনও বহু গ্রামের মানুষ অভ্যাসের পরিবর্তন ঘটাতে পারেনি এবং তিনি নিজের পরিবারের ক্ষেত্রেও দেখেন তার মা ও বোন বাড়ির পাশে পুকুরেই প্রত্যেকদিন সকলের চোখের সামনে স্নান করছেন, পাড়া-প্রতিবেশীরাও একইভাবে ওই পুকুরের জল ব্যবহার করে যে পুকুরে , গরু, হাঁস ও বিভিন্ন পশু স্নান করানো হয় সেই পুকুরেই মানুষ স্নান করছে। এটি একটি বর্তমান সময়ের ব্যাধি বলা যায়।

কেবিসি-র মঞ্চ থেকে জয়ন্ত গ্রামের মানুষকে বার্তা দেন বাথরুম অর্থাৎ স্নানাগার ব্যবহার করার জন্য। আর জয়ন্ত তার নিজের পরিবারেরও কথা তুলে ধরেন। তার বাড়িতে শৌচালয় রয়েছে কিন্তু কোন স্নানাগারে নেই তাই তার মা-বোন ও পুকুরেই সকলের সামনেই স্নান করে। আর তা দেখে লজ্জা হয় জয়ন্তের। তবে এই অনুষ্ঠানের মঞ্চে অমিতাভ বচ্চন জয়ন্ত মুখ থেকে এই দুঃখজনক কথা শুনে তার বাড়ির স্নানাগার তৈরি করে দেওয়ার কথা জানান খোদ অমিতাভ বচ্চন। বিগ বি-র মুখ থেকে এই কথা শোনার পর জয়ন্তর চোখে মুখে হাসি ফুটে। জয়ন্ত জানান, মুম্বই থেকে তার বাড়িতে ফোন এসেছিল শৌচাগার তৈরি নিয়ে। খুব শিগগিরই সে কাজ শুরু হবে।

রাহী হালদার