সাহসিকতায় বশ মানে বিষধরও, রূপে-গুণে বাড়ে ফলোয়ারের সংখ্যা, শাড়ি পরে সাপ ধরার নৈপুণ্যে মজেছে নেটদুনিয়া

সাহসিকতায় বশ মানে বিষধরও, রূপে-গুণে বাড়ে ফলোয়ারের সংখ্যা, শাড়ি পরে সাপ ধরার নৈপুণ্যে মজেছে নেটদুনিয়া

Snake Rescue Viral Video: সদ্য পার হয়েছে শ্রাবণের সংক্রান্তি। আর তার সঙ্গে নেমেছে আকাশ ভেঙে বৃষ্টি। লোকবিশ্বাস, শ্রাবণের শেষ দিনে নাগমাতা মনসার পূজা, সর্পকুলের চলাচলের সুবিধার জন্য তাই মর্ত্য জলে পূর্ণ হয়। লোকবিশ্বাস সরিয়ে রেখে যদি জীববিজ্ঞানের দিকে দৃষ্টি নিক্ষেপ করা যায়, তাহলেও দেখা যাবে যে বর্ষাকালে সাপের আনাগোনা বাড়ে। এই সময়ে তাদের বাসায় জল ঢুকে যায়, তাই তারা শুকনো এবং নিরাপদ আশ্রয়ের খোঁজে, খাবার পাওয়ার আশায় মানুষের ঘরে চলে আসে।

আরও পড়ুন- মদের নেশায় চুর, হাতে লোডেড রিভলবার, থানার ভিতরেই নারীকর্মী নিগ্রহ, সাব-ইনস্পেকটরের কীর্তিতে লজ্জায় মুখ ঢেকেছে বিহার

আগে, সাপ দেখলেই যেমন পিটিয়ে মেরে ফেলার প্রবণতা ছিল, বর্তমানে তা কিছুটা হলেও কমেছে। বিষধর সাপের ক্ষতি করার চেষ্টা করে না মানুষ, খবর যায় সর্পমিত্রদের কাছে বা বন দফতরের কর্মীদের কাছে। তাঁরা এসে সাপ ধরে নিয়ে যান, ছেড়ে দেন জঙ্গলে মানুষের বসতি থেকে দূরে। সাপ ধরার এমন বহু ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখা যায়। কিন্তু লাল শাড়িতে সাবলীল ভাবে সাপ ধরছেন, তা আবার জড়িয়ে রাখছেন নিজের শরীরে, সাহসিনির এমন ভিডিও চট করে চোখে পড়বে না।

আরও পড়ুন– ২৪ ঘণ্টায় ১৫০ ফাস্ট ফুড রেস্তোরাঁয়! চেখে দেখলেন খাবারও! নতুন বিশ্বরেকর্ড গড়লেন নাইজেরিয়ান যুবক

সে কারণেই সাইবার ফলোয়ারের সংখ্যা সোশ্যাল মিডিয়ায় দিন দিন বেড়েই চলেছে। ইনস্টাগ্রামের সাইবা_১৯ নামের প্রোফাইলে এখন ভিড় জমিয়েছেন ১.৫ মিলিয়ন ফলোয়ার। বহু ভিডিওই তাঁর পৌঁছে গিয়েছে ভাইরাল পর্যায়ে। সে রকমই এক ভিডিওতে দেখা যায় ভয়ানক ক্রুদ্ধ এক বিষধর সাপ উদ্ধারের চেষ্টায় রয়েছেন সাইবা, পরনে তাঁর লাল শাড়ি। সাপের দৈর্ঘ্য তাঁর চেয়ে বেশি, সে অপলকে তাকিয়ে রয়েছে সাইবার দিকে- এই বুঝি ছোবল দেয়। নির্বিকার সাইবা অনায়াসেই ধরে ফেলেন তাঁকে, এমনভাবে তাকে নিয়ে ঘোরাফেরা করেন যেন সে সাপ নয়, একটা দড়ি। তার পর তাকে বস্তায় বন্দি করে ফেলে দিয়ে আসেন জঙ্গলে।

ইনস্টাগ্রামের রিলগুলো দেখলে বোঝা যায় সাইবা সাপ ধরায় রীতিমতো দক্ষ। তবে, শুধু সাপ ধরা নয়, আরও অনেক কিছুরই ভিডিও রয়েছে তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। সেই সবের সূত্রে বোঝা যায় যে তিনি বিহারের বাসিন্দা। রূপে আর গুণে অনন্যা এই নারী নাগিনির পাশাপাশি বশ করেছেন ফলোয়ারদেরও।