৫. এটা কি সত্যি তুমি বিপর্যয় মোকাবিলা দলে যোগ না দিয়ে কলকাতা পুলিশে যোগ দিয়েছিলেন? ৬. পরিবারের সবাই কেমন আছেন? ৭. পড়াশোনা কত দূর? ৮. তদন্তে জানা গিয়েছে আরজি করে ভর্তি রোগীদের পরিবারের থেকে তুমি টাকা আদায় করতে, এটা সত্যি?

RG Kar Case: আরজি কর কাণ্ডে বড় মোড়, এবার অভিযুক্ত সঞ্জয়ের হবে পলিগ্রাফ টেস্ট! এবার ফাঁস হবে বড় রহস্য?

কলকাতা: আরজি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয় রাইয়ের পলিগ্রাফ টেস্ট করার সিদ্ধান্ত নিল সিবিআই। সেই কারণে তদন্তকারী আধিকারিকরা শিয়ালদহ কোর্টের দারস্থও হন। নিয়ম অনুসারে, আদালতের অনুমতি নিয়ে এই টেস্ট করতে হয়। সেই প্রক্রিয়া শুরু করল সিবিআই।

এদিকে, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বয়ানে একাধিক অসঙ্গতি বলে সিবিআই সূত্রে খবর। আর সেই কারণেই তাঁরও পলিগ্রাফ টেস্ট করার সিদ্ধান্ত নিতে পারে সিবিআই। এখনও বেশ কিছু তথ্য অধরা, সেই কারণেই এই সিদ্ধান্ত। সিবিআই সূত্রে খবর, এ বিষয়ে প্রথমে বৈঠক করবে কেন্দ্রীয় তদন্তকারী দল, তারপরেই পরবর্তী পদক্ষেপ নিতে পারে সিবিআই সূত্রে এমনটাই খবর।

আরও পড়ুন: সন্দীপ ঘোষকে নিয়ে বড় সিদ্ধান্ত সিবিআইয়ের! এবার পলিগ্রাফ টেস্ট? মোড় ঘুরে যাবে আরজি করে কাণ্ডের?

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, সন্দীপ ঘোষের বয়ান অনুসারে একাধিক তথ্যে অসঙ্গতি। নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে যে সমস্ত তথ্য বা বয়ান রেকর্ড করা হয়েছিল, সেই বয়ানের সঙ্গে সন্দীপ ঘোষের যে বয়ান নেওয়া হয়েছিল, তার তথ্যে অমিল রয়েছে। নতুন করে সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য বা বয়ান রেকর্ড করেছে সিবিআই। সেই সমস্ত বয়ান রেকর্ড করার জন্যই সোদপুরের নির্যাতিতার বাড়িতে এদিন যায় সিবিআই টিম।

সিবিআই সূত্রে খবর, গোটা জিজ্ঞাসাবাদ প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হবে। পরবর্তী ক্ষেত্রে নির্যাতিতার পরিবারের বয়ানের ভিত্তিতে সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করা হবে এবং মিলিয়ে দেখা হবে। পাশাপাশি যে সমস্ত তথ্য এখনও অধরা বা অমিল, সেই সমস্ত তথ্য আবারও খতিয়ে দেখা হবে।