উদ্ধার হওয়ার সোনার সঙ্গে বিএসএফের আধিকারিকেরা

Nadia News: সীমান্তে সেনার উপর আতর্কিত হামলা! গুলি চালাতেই ৪.৫ কোটির সোনা ফেলে চম্পট পাচারকারী

নদিয়া: বাংলাদেশের উত্তপ্ত পরিস্থিতির পরেই সীমান্তে বাড়ানো হয়েছে নিরাপত্তা। উদ্ধার হয়েছে ছয় কেজি সোনা যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে চার কোটি। ঘটনাটি নদিয়ার বিজয়পুর সীমান্ত এলাকার। বিএসএফ সূত্রে জানা যায়, এক চোরাচালান কারবারি সীমান্ত পারাপার করার চেষ্টা করার সময় ধরা পড়ে যায় বিএসএফের কাছে। সীমান্ত রক্ষী বাহিনীরা পথ আটকাতেই ধারালো অস্ত্র নিয়ে ওই ব্যক্তি ঝাঁপিয়ে পড়ে জওয়ানদের ওপর। নিজেদের আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় বিএসএফ। গুলি চললে চোরাকারবারি সোনা ফেলেই চম্পট দেয়।

এরপরেই উদ্ধার করা হয় ওই সোনা। জানা গিয়েছে উদ্ধার হয় ২২ টি সোনার বিস্কুট, আটটি সোনার ইট। যার ওজন প্রায় ছয় কেজি এবং আনুমানিক মূল্য প্রায় সাড়ে চার কোটি টাকা। উদ্ধার করে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়রের অধীনে বিজয়পুর বর্ডার ফাঁড়ির ৩২তম ব্যাটালিয়নের জওয়ানরা।

সূত্রের খবর, সীমান্তের ওপার থেকে বাঁশ বাগানের মধ্যে দিয়ে এক ব্যক্তিকে সাইকেলে করে আসতে দেখেন বিএসএফের এক জওয়ান। ওই ব্যক্তির গতিবিধি দেখে জওয়ানের সন্দেহ হয় এবং তার তল্লাশির জন্য পথ আটকায় সে। তখনই ওই ব্যক্তি অকথ্য ভাষায় গালিগালাজ করে। তল্লাশি করতেই ওই জওয়ান দেখতে পায় ওই ব্যক্তির কোমরে গোজা রয়েছে শক্ত ভারী কিছু জিনিস। এর পরেই ওই ব্যক্তি অতর্কিতে জওয়ানের উপরে হামলা চালায়। নিজের আত্মরক্ষার্থে পালটা গুলি চালায় ওই জওয়ান। অল্পের জন্য বেঁচে যায় ওই দুষ্কৃতি, এরপরেই সোনা ফেলে রেখে চম্পট দেয় সে।

Mainak Debnath