North Bengal News: তৈরির এক মাসের মধ্যেই উঠে যাচ্ছে পিচের চাদর! রাস্তা তৈরিতে দুর্নীতির অভিযোগ, তুমুল বিক্ষোভ

মালদহ: আপাতদৃষ্টিতে ঝাঁ চকচকে পিচের রাস্তা। নিত্যদিন অসংখ্য গাড়িও চলাচল করে। রাস্তা সংস্কার করা হয়েছে মাত্র মাসখানেক আগে। খরচ হয়েছে কোটি কোটি টাকা। কিন্তু, এরমধ্যেই হাত দিলেই উঠে যাচ্ছে পিচের চাদর। এমনকি, গাড়ির চাকার ঘর্ষণেও উঠে যাচ্ছে পাথর। অভিযোগ, নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরি করা হয়েছে বলেই এমন বেহাল অবস্থা। মালদহের হরিশ্চন্দ্রপুরের ইলাম ও বেজপুরা গ্রামের সংযোগকারী রাস্তায় গুণমান নিয়েই উঠছে প্রশ্ন। শিডিউল না মেনে রাস্তার কাজের অভিযোগ। তীব্র ক্ষোভপ্রকাশ করছেন স্থানীয় বাসিন্দাদের।

 স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরিশ্চন্দ্রপুরের কনুয়া বাঙালি পাড়া থেকে দৌলতপুর বাঁধরোড পাড়া পর্যন্ত প্রায় সাত কিলোমিটার প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তা সম্প্রতি নতুন ভাবে সংস্কার করা হয়েছে। প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে সংস্কার করা হয়েছে এই রাস্তা। দীর্ঘদিন পরে রাস্তার কাজ শুরু হওয়ায় খুশি হয়েছিলেন এলাকাবাসী। কিন্তু, একমাসের মধ্যেই রাস্তার পিচের চাদর উঠতে শুরু করেছে। যা নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসী।

আরও পড়ুন: আরজি কর কাণ্ডে প্রতিবাদের ডাক! বিশৃঙ্খলা এড়াতে আরও নিরাপত্তা বাড়াচ্ছে সাবধানী নবান্ন

স্থানীয় বাসিন্দারা বলেন, ‘‘দীর্ঘদিন ধরে রাস্তার অবস্থা খারাপ ছিল। প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় গুরুত্বপূর্ণ এই রাস্তার কাজ হয়। গত মাস থেকে রাস্তার সংস্কার কাজ হয়। কার্যত নতুন রাস্তা পেয়ে প্রথমে খুশিই হয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু, দুই-তিন সপ্তাহ পেরতে না পেরতেই বিপত্তি।’’

রাস্তা নিয়ে অভিজ্ঞতা অত্যন্ত খারাপ স্থানীয়দের। রাস্তার পিচের আস্তরণ প্রতিদিনই উঠে যাচ্ছে। স্থানীয়দের আশঙ্কা, এখনও মালদহে ভারী বৃষ্টিপাতের পরিস্থিতি হয়নি। আগামী একমাস ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিন্তু রাস্তার যা হাল, তাতে ভারী বৃষ্টি হলে এই রাস্তা আরও বেহাল হয়ে পড়বে। অবিলম্বে বিষয়টি খতিয়ে দেখার দাবি করেছেন স্থানীয়রা।

আরও পড়ুন: ‘লোকদেখানো আন্দোলন’ নয়! মানুষের চোখে ধরা পড়ুক সুকান্ত-শুভেন্দু-দিলীপের ঐক্যের ছবি, বার্তা দিল্লির

সিডিউল অনুযায়ী কাজ হয়নি। এমন অভিযোগ তুলে তদন্ত না হলে ধর্না ও বিক্ষোভ শুরু করার হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। প্রশাসন জানিয়েছে, পুরো বিষয়টি দেখা হবে। নিম্নমানের কাজ হয়ে থাকলে কারওকেই ছাড়া হবে না।