সদর হাসপাতাল

Purulia News : সদর হাসপাতালে মহিলা সুলভ শৌচালয়ের পাশে মদ্যপান , নড়ে চড়ে বসল প্রশাসন!

পুরুলিয়া : আর জি করের মহিলা চিকিৎসকেকে ধর্ষণ ও হত্যার ঘটনায় তোলপাড় গোটা দেশ। প্রতিবাদে ঝড় উঠেছে দেশে- বিদেশে সর্বত্র। সকলের একটাই দাবি দোষীরা যেন উপযুক্ত শাস্তি পায়। এরই মাঝে পুরুলিয়া দেবেন মাহাত মেডিকেল কলেজ ও সদর হাসপাতালে ধরা পড়ল অকল্পনীয় দৃশ্য। পুরুলিয়া সদর হ্যাপাতালের সুলভ শৌচালয়ের মহিলা টয়লেট এর পাশে মদ্যপান করতে দেখা যায় দুই ব্যক্তিকে। ফের প্রশ্ন মুখে মহিলা নিরাপত্তা। সদর হাসপাতালে এই ঘটনা কি করে ঘটতে পারে? সেই নিয়েই প্রশ্ন তুলছে সাধারণ মানুষ। ‌ যেখানে এখনও পর্যন্ত আর জি করের ঘটনার রেশ কাটেনি সেখানে দাঁড়িয়ে পুরুলিয়া সদর হাসপাতালে এই দৃশ্য রীতিমত আতঙ্কিত রোগীসহ রোগীর পরিবারেরা।

এ বিষয়ে পুরুলিয়া দেবেন মাহাত সদর হাসপাতাল ও মেডিকেল কলেজের এমএসভিপি সুকমল বিষয়ী বলেন , এই সুলভ শৌচালয় পুরুলিয়া রোটারি ক্লাবের পক্ষ থেকে তৈরি করা হয়েছিল বিগত ১০-১২ বছর আগে। তারাই এই শৌচালয় মেন্টেনেন্সের দায়িত্বে রয়েছেন হাসপাতালে সঙ্গে ডাইরেক্ট এই শৌচালয়ের কোনও যোগাযোগ নেই। তবুও হাসপাতাল চত্বরের মধ্যে যেহেতু এইরকম ঘটনা ঘটছে তাই পুরুলিয়া সদর থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন : বিকল্প চাষের পথ দেখাচ্ছেন পুরুলিয়ার এই কৃষক , জানুন বিস্তারিত!

এই খবর প্রকাশ্যে আসতেই তৎপরতার সঙ্গে মঙ্গলবার রাতে হাসপাতাল পরিদর্শন করে দেখেন পুরুলিয়া পৌরসভার পৌর প্রধান নবেন্দু মাহালি। এ বিষয়ে তিনি বলেন , সংবাদমাধ্যমে সদর হাসপাতালে মহিলা সুলভ শৌচালয়ের পাশে মদ্যপান করার খবর তিনি দেখেছেন। এ বিষয়টি পৌরসভা খতিয়ে দেখছে। তিনি মাঝেমধ্যেই হাসপাতাল পরিদর্শন করেন কিন্তু সেটা সকাল বেলায়। মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে তিনি হঠাৎ-ই রাতের বেলা হাসপাতাল পরিদর্শনে এসেছিলেন। এরকম ভাবে যদি মাঝে মধ্যেই সারপ্রাইজ ভিজিট করা যায় তাহলে সকলেই সতর্ক থাকবে।

আরও পড়ুন : শান্তিনিকেতনের ছোঁয়া পুরুলিয়ায়, অনন্য সাজে মানভূম

সদর হাসপাতালে সুলভ শৌচালয়ের পাশে মদ্যপান করার ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে পুলিশ ও প্রশাসন। সমস্ত অপ্রিতিকর ঘটনা এড়াতে তৎপরতার সঙ্গে চলছে হাসপাতাল পরিদর্শন।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

ইতিমধ্যেই সদর থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শর্মিষ্ঠা ব্যানার্জি