গিটার হাতে প্রতিবাদ 

East Bardhaman News: গান গেয়ে আরজি কর ঘটনার প্রতিবাদ কালনা শহরে 

পূর্ব বর্ধমান : গানের সুরে আরজি কর কান্ডের প্রতিবাদে নামল কালনা ব্যান্ড। সুবিচারের আশায় গান বাঁধল শিল্পীরা। কলকাতার আরজি কর কান্ডের জেরে বর্তমানে উত্তাল গোটা রাজ্যে। জায়গায় জায়গায় চলছে এই ঘটনার প্রতিবাদ কর্মসূচি। সাধারণ মানুষ থেকে বিশিষ্ট জন, প্রতিবাদে পথে নেমেছেন সকলেই। আর এবার সেই ঘটনার প্রতিবাদে পথে নামলো কালনা শহরের একদল যুবক। তারা কালনা ব্যান্ড।

আরজি কর এর এই ঘটনার প্রতিবাদ জানিয়ে গান বেঁধেছে কালনা ব্যান্ড। এইদিন কালনা শহরের কলেজগেট এলাকায় গানে গানে এই ঘটনার প্রতিবাদ জানায় তারা।এই প্রসঙ্গে কালনা ব্যান্ডের এক সদস্য বলেন, “চক্রান্ত বন্ধ হয়ে সঠিক বিচার হোক। বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন করব, গান বাজনা করব। দোষীদের শাস্তি চাই আমরা।”

আরও পড়ুন : শঙ্খ ধ্বনি, ফ্ল্যাশ লাইটে নতুন স্বাধীনতার ভোর দেখল কাটোয়া

প্রতিবাদের সুরে এই দিন কালনা ব্যান্ডের সদস্যরা জানায়, স্বাধীনতার এত বছর পরও দেশে এহেন ঘটনা অত্যন্ত লজ্জার। তাই তাদের এই পদক্ষেপ। মঙ্গলবার সন্ধ্যে নগদ শুরু হয় কালনা ব্যান্ডের এই কর্মসূচি। আরজি করের নির্যাতিতার বিচার না পাওয়া অবদি তাদের এই প্রতিবাদ চলবে বলে জানিয়েছে কালনা ব্যান্ড। এই বিষয়ে কালনা ব্যান্ডের আর এক সদস্য বলেন, “আমরা প্রতিবাদের গান করছি। এই প্রতিবাদ থামলে চলবে না। এত বড় ঘটনার সুরাহা না হলে সবটা শেষ হয়ে যাবে। গান করে প্রতিবাদ করছি। যতদিন না জাস্টিস পাব, ততদিন প্রতিবাদ চলবে।”

আরও পড়ুন : মাসে মাসে মোটা টাকা আয়! সংসার সামলানোর পরও এই কাজ করে চলেছেন মহিলারা…

মঙ্গলবার কালনা ব্যান্ডের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন তাদের প্রায় ২০,২২ জন সদস্য। হাতে বাদ্যযন্ত্র আর গলায় সুর নিয়ে পথে নামে এই যুবকরা। পাশাপাশি হাতে প্রতিবাদী পোস্টার নিয়েও দেখা যায় কালনা ব্যান্ডের সদস্যদের।যেখানে দেখা যায় আরজি কর কান্ড সম্পর্কিত নানান প্রতিবাদী বার্তা। গানে গানে কালনা শহরে প্রতিবাদের বার্তা ছড়িয়ে দেয় কালনা ব্যান্ড।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

অন্যদিকে তাদের এই কর্মসূচি দেখতে এই দিন ভিড় জমান এলাকার বহু স্থানীয় মানুষজনও।

বনোয়ারীলাল চৌধুরী