প্রতীকী ছবি

Bangla News: বারবার মেয়ে, ছোট মেয়েকে নৃশংসভাবে খুন! মায়ের অভিযোগে বাবার যাবজ্জীবন কারাদণ্ড

প্রিয়ব্রত গোস্বামী, বাঁকুড়া: মাত্র ১৬ দিনের কন্যা সন্তানকে কুয়োয় ফেলে খুন করার অভিযোগে অশিনাথ সরেন নামে এক বাবার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল বাঁকুড়া জেলা আদালত।

২০২১ সালের ৯ অক্টোবর বাঁকুড়ার ছাতনা থানার তুলসা গ্রামের অশিনাথ সরেন তার স্ত্রী সোহাগী সোরেনের অনুপস্থিতির সুযোগে মাত্র ১৬ দিন বয়সী কন্যা সন্তানকে কুয়োয় ফেলে খুন করে। পরে প্রমাণ লোপাটের জন্য ধান জমিতে ওই মৃতদেহ পুঁতে ফেলে। পরে তার স্ত্রী বাড়িতে এসে কন্যা শিশুটিকে দেখতে না পেয়ে খোঁজ খবর শুরু করলে তাকেও বাড়িতে আটকে রাখা হয়।

আরও পড়ুন: ‘রাজনৈতিক গোলমালের প্ররোচনা’, ২৭-এর নবান্ন অভিযান নিয়ে হুঁশিয়ারি কুণালের! ‘ব্যক্তিগত’ ভাবে থাকবেন শুভেন্দু

সাত দিন পরে ওই গৃহবধূ সোহাগী সরেন কোনও রকমে বাপের বাড়িতে খবর দিলে লোকজন গ্রামে এসে তাকে উদ্ধার করে নিয়ে যায়। এই অবস্থায় ১৮ অক্টোবর ছাতনা থানায় শিশু খুনের অভিযোগ করেন মা সোহাগী সরেন। ওইদিনই পুলিশ অভিযুক্ত বাবা অশিনাথ সরেনকে গ্রেফতার করে।
পরবর্তী পুলিশের কাছে নিজের দোষ স্বীকার করে অভিযুক্ত।

অবশেষে প্রায় আড়াই বছর পর ১৬ জন সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে বাঁকুড়া জেলা আদালতের বিচারক অভিযুক্ত অশিনাথ সোরেনকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছ’মাসের জেল ও ২০১ ধারায় ৫ বছরের জেল ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডের নির্দেশ দেন জেলা জজ মনোজজ্যোতি ভট্টাচার্য। পর পর দুই কন্যা সন্তান হওয়ার জন্যই এই খুন প্রমাণিত সরকারী আইনজীবীর বয়ানে। এই রায়ে খুশী মৃত কন্যা সন্তানের মা সোহাগী সরেন সহ আত্মীয়রা।