কংগ্রেসের সঙ্গে হাত মেলালেন ফারুক

Jammu and Kashmir Elections 2024: কংগ্রেসের ‘হাত’ ধরলেন ফারুক, কাশ্মীরে ভোটের আগে রহস্য বাড়িয়ে জোট ন্যাশনাল কনফারেন্সের

শ্রীনগর: সামনেই জম্মু-কাশ্মীরের বিধানসভা ভোট, ঠিক এরমাঝেই ন্যাশনাল কনফারেন্সের প্রেসিডেন্ট ফারুক আবদুল্লা বৃহস্পতিবার জানালেন তাঁরা ৯০ আসনে কংগ্রেসের সঙ্গে জোটসঙ্গী হিসাবে লড়বে। আগামী ১৮ই সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং পয়লা অক্টোবর তিন দফায় ভোট হবে উপত্যকায়।
ভোটের মুখে কংগ্রেসের সঙ্গে জোটের কথাতে রাহুল গান্ধি এবং কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে এই বিষয়ে ঘোষণা করেন। কংগ্রেসের সঙ্গে হাত মেলালেও, মেহবুবা মুফতির পিওপিলস ডেমক্রাটিক পার্টি (পিডিপি) এর সঙ্গে জোটের কথাও উড়িয়ে দেন নি তিনি।
এই প্রসঙ্গে ফারুক আবদুল্লা জানান, “আমাদের আলোচনা ভাল হয়েছে। জোট ঠিক পথেই চালিত হচ্ছে, ঈশ্বরের ইচ্ছে থাকলে এই জোট মসৃণ ভাবেই এগোবে। কিন্তু জোট চূড়ান্ত। আজ সন্ধ্যার মধ্যে আমরা সই করে দেব যে ৯০টি সিটেই আমরা আসন সমঝোতা করে জোটসঙ্গী হয়েই লড়ব।”

আরও পড়ুন: উঠোনময় ঘুরছে ১৪ ফুটের সাপ, কাছে যেতেই যে মারাত্মক ঘটনা ঘটল, জানলে শিউরে উঠবেন
এই জোটে সিপিআই(এম) এর এমওয়াই টারিগামিও জোট সঙ্গী হিসাবে লড়ছেন।
কিন্তু , পিডিপির সঙ্গে এখনও জোট হবে কিনা সে বিষয়ে এখনও খোলসা করেন নি ফারুক। এই বিষয়ে তিনি জানান, “আমাদের প্রথমে আসন গুলো দেখে নিতে হবে, তারপর আমরা অন্যান্য বিষয় নিয়ে ভাবব।” রহস্য বাড়িয়ে তিনি যোগ করেন, “সবার দরজাই খোলা রয়েছে। আমারা কারুর জন্যই দরজা বন্ধ করিনি।”