মোদিকে চিঠি মমতার

Mamata Banerjee Letter to PM Modi ‘১৫ দিনে শাস্তি’! আরজি কর-কাণ্ডের মধ্যেই মোদির কাছে বিশেষ আইনের দাবি মমতার, পাঠালেন চিঠি

কলকাতা: আরজি কর মেডিক্যাল কলেজে ডাক্তারের ধর্ষণ করে খুনের ঘটনায় দেশজুড়ে তোলপাড়। সারা দেশে মহিলাদের উপর শারীরিক নির্যাতন, ধর্ষণের ঘটনা নিয়ে উদ্বিগ্ন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধরনের অপরাধের শাস্তি নিয়ে দেশের বিচারব্যবস্থা-আইনে পরিবর্তন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দীর্ঘ এক পাতার চিঠিতে প্রধানমন্ত্রীকে মুখ্যমন্ত্রী লিখেছেন, “ধর্ষণ বেড়ে যাচ্ছে প্রতিদিন। ৯০টি কেস প্রতিদিন হচ্ছে ধর্ষণের। এটার একটা শেষ হওয়া দরকার। এর জন্য একটা বিশেষ আইন আনা প্রয়োজন। ১৫ দিনে শাস্তি দেওয়া প্রয়োজন। ফাস্ট ট্র্যাক কোর্টে ১৫ দিনের মধ্যে যাতে বিচার হয়ে শাস্তি নিশ্চিত হয়।’ চিঠিতে লিখেছেন মমতা।

আরও পড়ুন: পড়ুয়াদের অ্যাকাউন্টে ঢুকবে ১,২৫,০০০ টাকা, যশস্বী স্কলারশিপ জানেন তো? কীভাবে আবেদন জানুন

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় জানান মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে একটা চিঠি লিখেছেন। তার কিছু সময় পরেই ট্যুইটে চিঠিটি শেয়ার করেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার সকালেই ধর্ষণ বিরোধী আইন নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

আরও পড়ুন: ওই রাতে হাসপাতালে ঠিক কী হয়েছিল? নিহত ডাক্তারের সঙ্গে ডিনার করা ৪ জনের গোপন জবানবন্দি CBI-এর

অভিষেক বলেছেন, ‘এমন কঠোর ধর্ষণ বিরোধী আইন আনতে হবে, যা ঘটনার ৫০ দিনের মধ্যে অপরাধীকে চিহ্নিত করে দোষী সাব্যস্ত করা নিশ্চিত করবে এবং তাতে দোষীকে কঠোরতম সাজা দেওয়ার নিদান থাকবে।’ বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নারী নির্যাতন-ধর্ষণ বিরোধী কঠোর আইনের সওয়াল করে চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়