Screenshot: Instagram

Viral Video: দেশি জুগাড়! একহাত চওড়া জমিতে বাড়ি বানালেন ইঞ্জিনিয়ার, না দেখলে বিশ্বাস করবেন না

প্রত্যেকেই নিজস্ব বাড়ির স্বপ্ন দেখেন। বড় বড় ঘর, দালান। যেখানে হাত-পা ছড়িয়ে নিজের মতো থাকতে পারবেন। কাউকে জবাবদিহি করতে হবে না। কিন্তু সবার স্বপ্ন পূরণ হয় না। অনেকেই ভাড়া বাড়িতে পুরো জীবন কাটিয়ে দেন। আবার কেউ কেউ বুক ঠুকে বানিয়ে ফেলেন নিজের বাড়ি।

মাত্র একহাত চওড়া জমিতে কী বাড়ি তৈরি করা সম্ভব? এমন প্রশ্ন করলে হেসেই উড়িয়ে দেবেন অনেকে। পাগলও ভাবতে পারেন। কিন্তু এমনই অসাধ্য সাধন করে দেখিয়েছেন এক ইঞ্জিনিয়ার। বাড়ির ছবি দেখলে চোখ কপালে উঠবে। এমন বাড়িতে মানুষ থাকে কী করে, ভাবতে ভাবতেই কাবার হয়ে যাবে দিনরাত।

আরও পড়ুন- লকার ভাড়ায় ছাড়, মিলবে দুর্ঘটনা বিমা, মহিলাদের জন্য বিশেষ সেভিংস অ্যাকাউন্ট চালু করল বন্ধন ব্যাঙ্ক

ইঞ্জিনিয়ার কম যান না। তিনি এমন ভাবে বাড়িটি তৈরি করেছেন যা এক ঝলকে দেখলে মনে হবে অবিশ্বাস্য। কিন্তু ভাল করে দেখলে বোঝা যাবে আসল ব্যাপার। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই বাড়ির ভিডিও।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি দোতলা বাড়ি। গ্রাউন্ড ফ্লোরে দোকান। আর উপরের দুটি তলাইয় থাকার ঘর। বাড়িটি চওড়ায় এক থেকে দেড় হাত। তবে লম্বায় অনেকটা। মনে প্রশ্ন জাগতে পারে, ইঞ্জিনিয়ার এই বাড়ি তৈরি করলেন কীভাবে? মানুষ দোতলায় যায় কীভাবে? এর উত্তরও লুকিয়ে রয়েছে ভিডিওতেই।

আরও পড়ুন- ছেলের বিয়ে দিতে গিয়ে এ কোন সত্যের মুখোমুখি হবু বরের মা… বিয়ের মণ্ডপেই ওলটপালট হয়ে গেল সমস্ত সম্পর্কের সমীকরণ

বাড়ির একদিকের কোণ সরু। ধীরে ধীরে সেটা চওড়া হচ্ছে। ভিডিওতে শাটার খোলা দোকানটি দেখলেই বিষয়টা স্পষ্ট হয়ে যাবে। অর্থাৎ ভিডিওতে যতটা চওড়া মনে হচ্ছে, আসল বাড়ি তার থেকেও বেশি চওড়া।

ময়নপুরির ‘প্যাসকেল ইনফ্রাটেক’ নামের হ্যান্ডেল থেকে এই ভিডিও শেয়ার করা হয়েছে ইনস্টাগ্রামে। ক্যাপশনে লেখা হয়েছে, “এই বাড়ি নিয়ে দু’কথা বলে যান’’। এখনও পর্যন্ত ৫ কোটি ৩৯ লাখের বেশি ভিউ হয়েছে ভিডিওটিতে। লাখ লাখ ইউজার লাইক, কমেন্ট ও শেয়ার করেছেন।

সরোজরাজ নামের এক ইউজার কমেন্টে লিখেছেন, “বাড়িটি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে গিয়েছে।’’ মহিয়াজ সিং নামের আরেক ইউজার লিখেছেন, “বাড়ির মালিক মিস্ত্রিদের টাকা দেয়নি। তাই কাজ শেষ না করেই পালিয়েছে।’’