আইআইটি খড়গপুর

Job: মোটা অঙ্কের বেতন, প্রচুর সম্মান! আইআইটি খড়গপুরে চাকরির সুযোগ, আজই আবেদন করুন

খড়গপুর: আইআইটিতে চাকরি স্বপ্ন? গবেষণার প্রতি ঝোঁক রয়েছে? আইআইটি খড়গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত চাকরির সুযোগ। একাধিক পদ্ধতিতে বিবেচনার মধ্য দিয়ে জুনিয়র রিসার্চ ফেলোশিপ পদে একজন কর্মী নিয়োগ করতে চলেছে আইআইটি খড়গপুর। কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে জুনিয়র রিসার্চ ফেলোশিপ পদে কর্মী নিয়োগ করবে প্রযুক্তিবিদ্যার এই প্রতিষ্ঠানটি। সম্পুর্ন অস্থায়ী ভিত্তিতে বিশেষ গবেষণামূলক প্রকল্পে কর্মী নিয়োগ করবে আইআইটি।

আইআইটি সূত্রে খবর, প্রতিষ্ঠানে অস্থায়ী ভিত্তিতে “কন্ট্রোল এলগরিদম ফর হাই পাওয়ার PEM ফুয়েল সেল সিস্টেম” এই বিশেষ প্রকল্প জুনিয়র রিসার্চ ফেলোশিপ নিয়োগ করবে প্রতিষ্ঠানের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ। এই বিশেষ প্রজেক্টটি স্পনসর করেছে ইসরো। নিযুক্ত ব্যক্তিকে যোগ্যতা এবং অভিজ্ঞতার নিরিখে মাসিক ৩১,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। হাতে মাত্র দু’দিন সময়, আপনার অভিজ্ঞতা থাকলে এখনই আবেদন করুন এই পদের জন্য। সম্পূর্ণ অনলাইন মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ তারিখ ২৬ অগাস্ট ২০২৪।

আরও পড়ুনঃ লক্ষ লক্ষ রেল যাত্রীদের জন্য বিরাট খবর! এসি ওয়েটিং হল, ফ্রি Wifi! বদলে যাচ্ছে রাজ্যের বহু স্টেশন, আপনার স্টেশন রয়েছে তালিকায়?

আইআইটি খড়গপুর সূত্রে জানা গিয়েছে, বিশেষ এই প্রকল্পে গবেষণার জন্য আবেদনকারীকে বেসিক সাইন্সে স্নাতকোত্তর, এবং সিআইএসআর-ইউজিসি নেট এবং গেট পরীক্ষার মধ্য দিয়ে প্রফেশনাল কোর্সে উন্নীত হতে হবে। শুধু তাই নয়, কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক এবং কেন্দ্রীয় বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে জাতীয় স্তরের পরীক্ষায় পাস করার পর আবেদন করা যাবে এই পদের জন্য।

আবেদনকারীর বয়সসীমা হতে হবে সর্বোচ্চ ২৮ বছর। এসটি, এসসি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়স সীমার ছাড় রয়েছে। আবেদনকারীকে মডেলিং এবং শিমুলেশন ও কম্পিউটার কোডিং বিষয়ের উপর দক্ষতা থাকতে হবে। আবেদন জানাতে পারবেন: https://erp.iitkgp.ac.in/SRICStaffRecruitment/Login.jsp ref_no=IIT/SRIC/R/APF_2792_ZBSA/2024/101 লিংকের মাধ্যমে।

রঞ্জন চন্দ