দেবী দুর্গার প্রতিকৃতি  নিয়ে মিছিল

RG Kar Protest: থামছে না প্রতিবাদ! সুন্দরবনে দেবী দুর্গার প্রতিকৃতি নিয়ে মিছিলে শামিল পড়ুয়ারা

উত্তর ২৪ পরগণা: পুজো আসছে, তবু আনন্দের লেশমাত্র নেই রাজ্যবাসীর মনে। এবার ছাত্র-ছাত্রীদের প্রতিবাদের ঝড় সুন্দরবনেও। সুন্দরবনে আরজি কর কাণ্ডের পর দাবি উঠল ভারতবর্ষের সব নারীদের সুরক্ষা দিতে হবে, স্কুল পড়ুয়া থেকে শিক্ষকদের মিছিল। নদীবেষ্টিত এলাকার প্রত্যন্ত অঞ্চলে দেবী দুর্গার প্রতিকৃতি নিয়ে মিছিলে শামিল ছাত্রছাত্রী থেকে শিক্ষকরা। রাজ্য সহ দেশ জুড়ে যখন আরজি করের ঘটনার পর প্রতিবাদের সোচ্চার সে সময় প্রতিবাদে অভিনবত্বের ছোঁয়া সুন্দরবনে।

আরও পড়ুন- বর্ষা শেষে ছাড়া পাবে চিতারা! দাপিয়ে বেড়াবে তারা এবার… দেশের কোথায়?

উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের দুলদুলিতে আরজি করের ঘটনার বিচার চেয়ে বিক্ষোভ মিছিলে রাজ্য তথা দেশবাসীর সঙ্গে পথে নামছে স্কুলের ছাত্রছাত্রীরাও। এ বার রাজ্য তথা দেশের নারী সুরক্ষা দেওয়ার দাবিতে মিছিল। দুলদুলি মঠবাড়ী ডিএন হাইস্কুল ও ন্যাজাট নেতাজি বিদ্যামন্দিরে।

আরও পড়ুন- খেতে ভ্যানিলা আইসক্রিমের মতো! হলুদ নয়, নীল এই কলা দেখলে কী করবেন?

স্কুলের কয়েকশো ছাত্র-ছাত্রী স্কুল থেকে বেশ কয়েক কিলোমিটার পথ হেঁটে মিছিল করল। এই মিছিল থেকে দাবি উঠল, রাজ্য দেশের বিভিন্ন প্রান্তে নারী সুরক্ষা দিতে হবে যেভাবে অভায়া মৃত্যু হয়েছে যাতে আগামী দিনে এর পুনরাবৃত্তি নয় তা সব রকম চেষ্টা করতে হবে। এই দাবিতে তারা মিছিল করলেন সুন্দরবনের বিভিন্ন জায়গায়।

জুলফিকার মোল্যা