Mohun Bagan: রুদ্ধশ্বাস ম্যাচে টাইব্রেকারে জয়, পঞ্জাবকে হারিয়ে ডুরান্ডের সেমিতে মোহনবাগান

ডুরান্ড কাপের রুদ্ধশ্বাস কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে পঞ্জাব এফসিকে হাকিয়ে সেমিফাইনালে জায়গা পাকা করল মোহনবাগান। ইস্টবেঙ্গল বিদায় নিলেও বাংলার দল হিসেবে শেষ চারে পৌছল সবুজ-মেরুণ ব্রিগেড। ৩-৩ গোলে ম্যাচ অমীমাংসিত থাকার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও টানটান লড়াইয়ের পর বিশাল কাইতের জোড়া সেভে শেষ চারের টিকিট পাকা সরে মোহনবাগাবন। ফলে দ্বিতীয় সেমিতে কলকাতায় খেলবে মোহনবাগান।

এদিন ম্যাচের শুরু থেকেই দুই দলের মধ্যে তুল্যমূল্য লড়াই হয়। কখনও ম্যাচে লিড নিয়েতে পঞ্জাব, কখনও আবার লিড নিয়েছে মোহনবাগান। ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি পায় পঞ্জাব। সেখান থেকে দলকে গোল করে এগিয়ে দেন মাজসেন। গোল খাওয়ার পর শোধ করার জন্য মরিয়া হয়ে ওঠে মোহনবাগান। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগে সমতায় ফেরে মোহনবাগান। ৪৪ মিনিটে স্টুয়ার্টে গোলমুখী শটে জোর না থাকলেও সুহেলের পায়ে লেগে গোলে ঢুকে যায়।

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুর কিছু সময়ের মধ্যেই মনবীর সিংয়ের গোলে এগিয়ে যায় মোহনবাগান। সামাদের পাস থেকে পরিবর্ত হিসেবে মাঠে নেমেই গোল করেন মনবীর। ৬২ মিনিটে দুরন্ত গোল করলেন পঞ্জাব এফসিকে সমতায় ফেরান মিরজালেক। গোল শোধের ৯ মিনিটের মধ্যেই ফের গোল। ভিদাল দুরন্ত গোল করে এগিয়ে দেন পঞ্জাব এফসিকে। এরপর ৭৫ মিনিটে গোল করে মোহনবাগানকে সমতায় ফেরান জ্যাসন কামিনস।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo: বিয়ে সেরে ফেলেছেন রোনাল্ডো! পাত্রী কি জর্জিনা? বড় ইঙ্গিত দিলেন সিআরসেভেন

শেষ ১৫ মিনিটে দুই গলই একাধিক আক্রমণ করে। তবে আর গোলের মুখ খোলেনি। ৩-৩ সমতাতে শেষ হয় নির্ধারিত সময়ের ম্যাচ। অতিরিক্ত সময়ের নিয়ম না থাকায় ম্যাচ গড়ায় টাই ব্রেকারে। সেখানে মোহনবাগানের হয়ে পর পর গোল করেন মনবীর, লিস্টন, দিমিত্রি, স্টুয়ার্ট, শুভাশিস বসু এবং টম অলড্রেড। পঞ্জাবের ইভান এবং ধনচন্দ্রের শট বাঁচিয়ে দেন বিশাল। ৬-৫ ব্যবধানে জিতে সেমিতে গেল মোহনবাগান।