দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সর্তকতা হাওয়া অফিসের। আবহাওয়া দফতর জানিয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা। বঙ্গোপসাগরের সৃষ্টি হয়েছে নিম্নচাপ।

Bay of Bengal: ফুঁসছে সাগর! মাছ ধরতে গেলেই ভয়ানক বিপদ…! ফিরে এলেন মৎস্যজীবীরা

বিশ্বজিৎ হালদার, কাকদ্বীপ: উত্তাল ঢেউ! সপ্তাহান্তে ফুঁসছে সমুদ্র। শনি আর রবি এই দুদিন সমুদ্রে যেতে নিষেধ করেছে মৎস্য দফতর। এই দুই দিন উপকূলে ৪০-৪৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। যার জেরে আজ ও আগামীকাল সমুদ্রে জলোচ্ছ্বাস বেশি থাকবে। আবহাওয়া খারাপ থাকার কারণে বার বার সমুদ্র থেকে ফিরে এসে বড় সড় ক্ষতি মুখে পড়তে হচ্ছে মৎস্যজীবীদের।

আরও পড়ুন- বিরাট আবিষ্কার! বোটও চলবে, দূষণও হবে না! জলপথে বিপ্লব আনল দুর্গাপুর

বেশি বৃষ্টি হলে এই সময় বেশি পরিমাণে মাছ হওয়ার সম্ভাবনা থাকে। কিন্তু উপায় নেই! সমুদ্র যেভাবে উত্তাল হয়ে উঠেছে বাধ্য হয়ে ফিরে আসতে শুরু করেছে সুন্দরবনের সমস্ত মৎস্যজীবী ট্রলার।

এই মুহূর্তে কাকদ্বীপ, নামখানা,পাথর প্রতিমা ও ফ্রেজার গঞ্জের মৎস্যবন্দরগুলিতে ট্রলার ভিড় জমিয়েছে। সুন্দরবনে মাছ ধরতে যাওয়ার উপায় নেই।

গোটা সপ্তাহ জুড়ে বৃষ্টির দাপটে এমনিই অশান্ত হয়ে আছে উপকূল। তার উপর সদ্য পূর্ণিমা গিয়েছে। ভরা কোটালের জলোচ্ছ্বাস আছড়ে পড়ছে পাড়ে এসে। এরই উপর জোড়া ফলার মতো চড়াও হল নিম্নচাপ। তার জেরেই বঙ্গোপসাগর এখন ভয়াবহ চেহারা নিয়েছে। শুধু কাছ ধরা নিষেধ নয়, পর্যটকদেরও সমুদ্রের জলে নেমে স্নান না করার নির্দেশ আবহাওয়া দফতরের।