বাড়িতে অনুশীলন তিন বোনের।

যমজ তিন বোনের হাফ ডজন সোনার পদক জয়, তবুও খুশি নয় পরিবার!

আসানসোল, পশ্চিম বর্ধমান : আসানসোলের যমজ তিন বোন ফের একবার উজ্জ্বল করলেন জেলার নাম। বড় মঞ্চ থেকে ফের ছিনিয়ে আনলেন বড় সাফল্য।

স্টেট তাইকোন্ড চ্যাম্পিয়নশিপে জমজ তিন বোন পেলেন ছ’টি স্বর্ণপদক। একইসঙ্গে দুটি রুপোর পদক জয় করেছেন তারা। আন্তর্জাতিক মঞ্চে বড় সাফল্যের পর ফের একবার রাজ্যস্তরের তাইকোন্ড চ্যাম্পিয়নশিপে বড় সাফল্য পেলেন তারা।

আরও পড়ুন- পাহাড় ছিল স্বপ্ন, পাহাড়ই কাড়ল প্রাণ! ট্রেকিংয়ে গিয়ে ফিরল না বাবা, আফসোস মেয়ের

উল্লেখ্য, আসানসোলের শাকতোরিয়া এলাকার বাসিন্দা সুচেতা চ্যাটার্জী, রঞ্জিতা চ্যাটার্জী এবং সুপ্রিতা চ্যাটার্জি। ছোট থেকেই তিন বোন অনুশীলনের মাধ্যমে তাইকোন্ডতে নিজেদের পারদর্শী করে তুলেছেন।

বিভিন্ন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে একের পর এক সাফল্য ছিনিয়ে এনেছেন। কয়েক মাস আগে আন্তর্জাতিক একটি মঞ্চে স্বর্ণপদক জয় করে ফিরেছেন তারা। তারপর গত ১৬ আগস্ট খড়্গপুরে আয়োজিত স্টেট তাইকোন্ডচ্যাম্পিয়নশিপে সাফল্য পেয়েছেন তিন বোন।

কিন্তু এই সাফল্য পেয়ে খুশি হতে পারছেন না তারা। এতগুলি স্বর্ণ পদক, রুপোর পদক হওয়ার পরেও খুশি নয় তিন বোনের পরিবার। যমজ তিন কন্যার মা সুনেত্রা চ্যাটার্জি বলছেন, মেয়েরা সাফল্য পেয়েছেন। মেয়েদের এই সাফল্যে বারবার তিনি খুশি হয়েছেন। উচ্ছ্বাস প্রকাশ করেছেন। কিন্তু এবার সেই খুশিটা যেন কোথাও হারিয়ে গিয়েছে। যার অন্যতম কারণ আরজি কর কাণ্ড।

আরও পড়ুন- এআই-এর উপর ডিস্ট্রিক্ট লেভেল সায়েন্স সেমিনার

তিনি বলছেন একটা মেয়ের উপর যেভাবে অত্যাচার হয়েছে, সেই জায়গায় দাঁড়িয়ে মেয়েদের মা হয়ে তিনি কিছুতেই খুশি নন। যেখানে মেয়েরা বিভিন্ন মঞ্চে দেশের নাম উজ্জ্বল করছে, রাজ্যের নাম উজ্জ্বল করছে, সেখানে আবার মেয়েদের উপর এই অত্যাচার যেন কোথাও গিয়ে খুশিটা কেড়ে নিয়েছে। অন্যদিকে সোনা জয়ী তিন বোন নিজেদের প্রাপ্ত পদক উৎসর্গ করেছেন তিলোত্তমার উদ্দেশ্যে।

নয়ন ঘোষ