লাভের হিসেবে দ্বিতীয় স্থানে আছে শিয়ালদহ-রাজধানী এক্সপ্রেস।কলকাতা থেকে নয়া দিল্লি পর্যন্ত চলা এই ট্রেন থেকে ১২৮ কোটি লাভ করেছে রেল।

Train Accident: ফের রেল দুর্ঘটনা! দু’ভাগে ভাগ হয়ে গেল চলন্ত ট্রেন, আতঙ্কে কাঁটা যাত্রীরা

ফের দেশে ট্রেন দুর্ঘটনা। রবিবার দুর্ঘটনার কবলে পড়ে ফিরোজপুর থেকে ধানবাদগামী কিসান এক্সপ্রেস। যার জেরে প্রবল আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে।

ফিরোজপুর থেকে ধানবাদ যওয়ার পথে কিসান এক্সপ্রেসের ২২টির মধ্যে ১৩ কামরা আলাদা হয়ে যায়। ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের বিজনোর জেলায়। কাপলিং ভেঙে গিয়ে এই বিপত্তি ঘটে বলে জানা গিয়েছে। ভোরবেলায় এই ঘটনা ঘটলেও অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। বিশেষ করে যেই কোচগুলি বিচ্ছিন্ন হয়ে যায়, সেখানকার যাত্রীরা ট্রেন থেকে নেমে পড়েন।

আরও পড়ুন: মাঝরাতে জেলের মধ্যে পায়চারি, রবিবার পলিগ্রাফ টেস্টের আগেই মুখ খুলল সঞ্জয়?

চলন্ত অবস্থায় কামরাগুলি বিচ্ছিন্ন হয়ে যাওয়ার ফলে ৮টি কামরা এবং ইঞ্জিন নিয়ে ট্রেনটি কিছু দূর এগিয়ে যায়। আর গার্ডে কামরা সমেত মোট ১৩টি কামরা বিচ্ছিন্ন হয়ে পড়ে থাকে। কোচগুলিতে থাকা যাত্রীদের মধ্যে পুলিশের চাকরির পরীক্ষা দিতে যাচ্ছিলেন এমন যাত্রীও ছিলেন। যে কোনও সময় বড় দুর্ঘটনা ঘটতে পারত, প্রচুর যাত্রী বিপাকেও পড়তে পারতেন।

আরও পড়ুন: দেশের সবচেয়ে বড় ইনকাম ট্যাক্স রেইড, ১০ দিন ধরেও টাকা গোনা শেষ হয়নি! কত নগদ উদ্ধার হয় জানেন?

রেল সূত্রে খবর, দুর্ঘটনায় কোনও যাত্রী হতাহত হননি। দুর্ঘটনাটি নজরে আসার পরে দ্রুত ট্রেনের চালক এবং পুলিশে খবর দেন ট্রেনটির গার্ড। রেল এবং পুলিশকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে চারটি বাসে করে যাত্রীদের নিরাপদে পৌঁছে দেন।