'নবান্ন অভিযান'-এর জেরে বিপাকে পড়তে পারেন নেট পরীক্ষার্থীরা! বিশেষ পরিষেবার ঘোষণা ২৭-এ

Nabanna Abhijan ON UGC NET Day: ‘নবান্ন অভিযান’-এর জেরে বিপাকে পড়তে পারেন নেট পরীক্ষার্থীরা! বিশেষ পরিষেবার ঘোষণা ২৭-এ

কলকাতা: ২৭ তারিখ বড় কর্মসূচি শহরে। একে তো, ‘নবান্ন অভিযান’, এর সঙ্গেই একই দিনে রয়েছে ইউজিসি নেটের পরীক্ষা। সেই উপলক্ষে কাল বিশেষ বাস পরিষেবা চালু থাকবে বলে জানা গিয়েছে। অন্য দিনের তুলনায় বেশিই বাস থাকবে শহরে। সব নিগমকে বলা হয়েছে সব বাস নামাতে।

হাওড়া স্টেশন, সাঁতরাগাছি, করুণাময়ী,বিমানবন্দর, এসপ্ল্যানেড, গড়িয়া, শিয়ালদহ, ডানলপ, বেহালা থেকে কলকাতা ও পাশ্ববর্তী এলাকায় যাতায়াতের জন্য বেশি বাস থাকবে।

আরও পড়ুন- বাস থেকে নামিয়ে পরিচয়পত্র দেখেই গুলি! একে একে মৃত্যু ২৩ যাত্রীর! ভয়াবহ কাণ্ড

বেসরকারি সংস্থাকে বলা হয়েছে সব গাড়ি রাস্তায় নামাতে। এছাড়া ওলা, উবের ও রাইড বাইক ও ট্যাক্সি পর্যাপ্ত রাস্তায় থাকবে। সূত্রের খবর,
কলকাতায় প্রায় ১১০০ সরকারি বাস থাকবে আগামী কাল। পরীক্ষার্থীদের যাতে অসুবিধায় না পড়তে হয়, সেই জন্যই বিশেষ ব্যবস্থা বহাল থাকবে শহর জুড়ে।

আরজি কর ঘটনার প্রতিবাদে রাজ্য জুড়ে আন্দোলন অব্যাহত। আগামী মঙ্গলবার এই ইস্যুতে প্রথম নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। তার জেরেই আইনশৃঙ্খলা রক্ষার জন্য জেলা থেকে একাধিক পুলিশ অফিসারদের তলব রাজ্য পুলিশের।

থাকবেন ১৩ জন এসপি পদমর্যাদার আইপিএস অফিসার

১৫ জন অ্যাডিশনাল এসপি ডিসি রাঙ্কের পদমর্যাদার অফিসার

২২ জন ডেপুটি এসপি তথা অ্যাসিস্ট্যান্ট কমিশনার র‍্যাংকের অফিসার

২৬ জন ইন্সপেক্টর পদের অফিসার মোতায়েন

 

আরও পড়ুন- একবার রাঁধলেই খেতে পারবেন সারা বছর! কোন সবজি, বলুন দেখি!

এসআই, কনস্টেবল-সহ বিভিন্ন পদমর্যাদার অফিসার মিলিয়ে দু-হাজারেরও বেশি পুলিশ কর্মী মোতায়েন রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য পুলিশ। আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দেওয়ার জন্যই নবান্ন অভিযানের দিন এত সংখ্যক পুলিশ কর্মী মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাওড়া পুলিশ কমিশনারের অধীনে এই ফোর্স থাকবে বলেই জানিয়েছে রাজ্য পুলিশ। ২৬ তারিখের মধ্যেই এই ফোর্স হাওড়ায় ঢুকবে। ইতিমধ্যেই রাজ্য পুলিশের ডিজি নবান্ন অভিযান নিয়ে বৈঠক করেছেন বলেও সূত্রের খবর।