আরজি কর কাণ্ডে এবার রাষ্ট্রপতিকে চিঠি দিলেন জুনিয়র ডাক্তাররা। আরজি কর কাণ্ডে পরে ডাক্তারদের আন্দোলন উল্লেখ করে এবং আলোচনা নিয়ে রাজ্যের সঙ্গে টানাপড়েনের প্রসঙ্গের কথা বিবরণ দিয়ে চিঠি দিলেন জুনিয়র ডাক্তাররা।

Droupadi Murmu: ‘এনাফ ইজ এনাফ…’, আরজি কর কাণ্ডে তীব্র প্রতিক্রিয়া রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর! বললেন ‘হতাশ আতঙ্কিত’

নয়াদিল্লি : কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে এক চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় দেশ জুড়ে প্রতিবাদের আবহের মধ্যেই এবার তীব্র প্রতিক্রিয়া জানালেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বুধবার তিনি বলেন, যথেষ্ট হয়েছে। এই অপরাধ সম্পর্কে জেনে তিনি নিদারুণ হতাশাগ্রস্ত এবং আতঙ্কিত।

কার্যত ঘটনার পর এই প্রথমবার কলকাতার তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার নিন্দায় সরব হলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সরাসরি কোনও নাম না করে এদিন ক্ষোভে ফেটে পড়ে রাষ্ট্রপতি বলেন, “এনাফ ইজ এনাফ, মহিলাদের উপর অত্যাচার আর বরদাস্ত নয়।” তরুণী চিকিৎসকের উপর নির্যাতনের ঘটনায় তিনি “ভীত এবং হতাশ” বলেও উল্লেখ করেন রাষ্ট্রপতি মুর্মু।

আরও পড়ুন: সেপ্টেম্বরে ‘এতগুলো’ ছুটি…! কবে কবে বন্ধ থাকবে স্কুল-কলেজ? দেখুন তারিখ-সহ ছুটির পূর্ণাঙ্গ তালিকা

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু তাঁর প্রতিক্রিয়ায় আরও বলেন, “মহিলাদের প্রতি সামগ্রিক বিদ্বেষই তাঁদের উপর নৃশংস অত্যাচার ও হত্যার এই ধরণের ভয়ঙ্কর ঘটনার কারণ।” আরও হতাশাজনক কারণ এই জাতীয় ঘটনা ধারাবাহিক ভাবে এ দেশে ঘটে চলেছে বলেও মন্তব্য রাষ্ট্রপতির।

আরও পড়ুন: সাগরে নতুন’ হুঁশিয়ারি! আবহাওয়ার চরম রদবদল! বৃষ্টির ‘মহাখেলা’ শুরু কবে? তারিখ বলে সতর্ক করল আইএমডি!

তাঁর কথায়, “কোনও সভ্য সমাজ কন্যা-বোনেদের উপর এই ধরনের নৃশংসতা হতে দিতে পারে না… যথেষ্ট হয়েছে।” সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, “নির্ভয়ার ঘটনার (২০১২ সালের দিল্লিতে তরুণীকে গণধর্ষণ এবং হত্যার ঘটনা) পর থেকে গত ১২ বছরে অসংখ্য ধর্ষণ সমাজ ভুলে গিয়েছে… এই ‘সার্বিক স্মৃতিভ্রংশ’ আসলে একটি ঘৃণ্য বিষয়।” আর জি কর কাণ্ডের মতো মানবিক বিকৃতির বিরুদ্ধে ভারতীয় সমাজকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান দেশের রাষ্ট্রপ্রধান।